চাঁদপুর সদরে ইউপি নির্বাচনের আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ২ নভেম্বর মঙ্গলবার বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন,চাঁদপুর সদর উপজেলার দশটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৪ জন, সংরক্ষিত ওয়ার্ডে সদস্য ৭৭ জন ও সাধারণ সদস্য পদে ৩০৪ জনসহ মোট ৪১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা যদি নির্বাচনী আচরণবিধি প্রতিপালন করেন তাহলে আমাদের পক্ষে সুষ্ঠু,স্বচ্ছ এবং নিরপেক্ষভাবে একটি নির্বাচন করা সম্ভব হবে।

তিনি প্রার্থীদের আশ্বস্ত করে বলেন, নির্বাচনে সরকারের পক্ষ থেকে কোনো প্রকার চাপ নেই। বরং সরকার চাচ্ছে স্বচ্ছ নিরপেক্ষ এবং সুন্দর একটি নির্বাচন হোক। আমরা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। এখানে যাতে আইনশৃঙ্খলার ব্যত্যয় না ঘটে সে লক্ষ্য নিয়ে নির্বাচনের সময় পর্যাপ্ত আনসার-পুলিশ-বিজিবি-র‌্যাব মোতায়েন থাকবে। প্রত্যেক ইউনিয়নে একজন ম্যাজিস্ট্রেটের পাশাপাশি বিজিবি ও র‌্যাবের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে এবং নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণের জন্যে দিনে ২ জন, রাতে ২ জনসহ মোট চারজন ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করবে। জেলা প্রশাসক নির্বাচনী আচরণবিধি পালনে সকলের সহযোগিতা কামনা করেন।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজের পরিচালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ,স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ দাউদ হোসেন চৌধুরী ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।

সভার শুরুতে নির্বাচনী আচরণবিধি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কাছে তুলে ধরে বক্তব্য রাখেন আরডিসি এনামুল হাসান এবং বিষ্ণুপুর, বালিয়া ও তরপুরচণ্ডী ইউনিয়নের রিটার্নিং অফিসার ও সদর উপজেলা প্রকৌশলী এএসএম রাশেদুর রহমান।

প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মৈশাদী ইউনিয়নের অলি পাটওয়ারী,নূরুল ইসলাম পাটওয়ারী,চান্দ্রা ইউনিয়নের আবদুর রহমান বেপারী, বিষ্ণুপুর ইউনিয়নের অজি উল্লাহ সরকার,বাগাদী ইউনিয়নের মানিক মিয়া প্রমুখ। এছাড়া বিভিন্ন ইউনিয়নের বেশ কয়েকজন ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থী বক্তব্যে সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের দাবি জানান এবং প্রতিপক্ষের প্রতি বিভিন্ন অভিযোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন এনএসআই ডিডি শাহ আরমান আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, আনসার ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট শাহনেওয়াজ হোসেন ,চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আব্দুর রশিদ,আশিকাটি,মৈশাদী ও বাগাদী ইউনিয়নের রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেন, শাহমাহমুদপুর ও রামপুর ইউনিয়নের রিটার্নিং অফিসার ও সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মুকবুল হোসেন এবং হানারচর ও চান্দ্রা ইউনিয়নের রিটার্নিং অফিসার ও কচুয়া উপজেলা নির্বাচন অফিসার কাজী আবু বক্কর সিদ্দিকসহ চাঁদপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ।

হাফেজ মোঃ রায়হান হোসাইনের কোরআন তেলাওয়াত ও বিমল চৌধুরীর গীতাপাঠের মাধ্যমে মতবিনিময় সভা শুরু করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *