চাঁদপুর সদর ইউপি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

আনোয়ারুল হক:

চাঁদপুর সদর উপজেলার ৫টি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল সম্পন্ন হয়েছে। ১৭ অক্টোবর রবিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসব মুখর পরিবেশে সদর উপজেলা পরিষদের কার্যালয়ের স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কার্যালয়ে ১ নং বিষ্ণুপুর ইউনিয়ন, ৭ নং তরপুচন্ডীপুুর ইউনিয়ন ও ৯ নং বালিয়া ইউনিয়নের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা নেওয়া হয় এবং সদর উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ে ৫ নং রামপুর ইউনিয়ন ও ৪ নং শাহ মাহমুদপুর ইউনিয়নের মনোনয়ন পত্র উত্তোলন ও জমা নেওয়া হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে নিয়ে চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করার সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম নাজিম দেওয়ান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আলী এরশাদ মিয়াজি, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইউব আলী বেপারী, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট মোঃ হুমায়ূন কবির সুমন, যুগ্ম আহবায়ক মোঃ তাজুল ইসলাম মিয়াজি সহ সকল ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ সহ এলাকাবাসী।

নির্বাচনে মনোয়ন পত্র দাখিলের শেষ দিনে প্রথমে দুপুর সাড়ে ১২ চাঁদপুর সদর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ডাঃ মোহাম্মদ মকবুল হোসেনের নিকট বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ৫ নং রামপুর ইউনিয়ন পরিষদের ও বর্তমান চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন পাটওয়ারী এরপরই ৪নং শাহ মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও এইবারেই প্রথম দলীয় মনোনীত নৌকা প্রতীকে নিয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাসুদুর রহমান নান্টু দলীয় নেতাকর্মী ও এলাকাবাসীদের সাথে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন।

৪ নং শাহ মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী স্বতন্ত্র ৪ জন, বর্তমান চেয়ারম্যান স্বপন মাহমুদ, আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম খোকন মল্লিক, আবুল হাশেম রুশদী, মোঃ ফারুক হোসেন বেপারী ও ইসলামি আন্দোলনের শাহ জামান গাজী।

সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ১০ জন ও সাধারণ সদস্য ৩৮ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

সদর উপজেলা ৫ নং রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ৪ জন পদপ্রার্থী যথাক্রমে ঃ স্বতন্ত্র হিসেবে সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আবুল বারাকাত রেজওয়ান, সাবেক ছাত্রনেতা ইন্জিনিয়ারি মোঃ ইকবাল হোসেন পলাশ, মোঃ দিদার হোসনে, বাংলাদেশ ইসলামী আন্দোলনের চাঁদপুর জেলা শাখার মোঃ আলতাফ হোসেন।
সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) ৮ জন ও সাধারণ সদস্য ৩৩ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

বিকেলে ৩টায় সদর উপজেলা পরিষদের কার্যালয়ের স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের দায়িত্বরত প্রকৌশলী ও রিটার্নিং অফিসার এ,এস,এম রাশেদুর রহমানের নিকট বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সদর উপজেলা ৯ নং বালিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে এইবারেই প্রথম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিক উল্লা পাটওয়ারী, ১ নং বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ও বর্তমান চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন খান শামীম ও ৭ নং তরপুরচন্ডীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান ইমাম হাসান রাসেল গাজী।

এছাড়া সকল ইউনিয়নে ১নং বিষ্ণুপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন যথাক্রমে ঃ স্বতন্ত্র হিসেবে মোঃ জিয়াউর রহমান , খোরশেদ আলম ও বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার অজিউল্লাহ সরকার।
সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) পদে ৬ জন ও সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

৭নং তরপুরচন্ডীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ২ জন যথাক্রমে স্বতন্ত্র মোহাম্মদ আলম খান ও বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার মোঃ মারুফ সরদার।

সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) পদে ৮ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

৯নং বালিয়া ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র বর্তমান চেয়ারম্যান পদে ৬ জন স্বতন্ত্র মোঃ হাফিজুর রহমান, মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন তপাদার, মোঃ কামরুল হাসান খান, গাজী মোহাম্মদ মাসুদ রায়হান, মোঃ তাজুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার মোঃ নুরুদ্দিন খান।

সংরক্ষিত আসনের সদস্য ( মহিলা মেম্বার ) পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৩০ জন প্রার্থী মনোনয়ন পত্র উত্তোলন ও জমা প্রদান করেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *