চাঁদপুর সদর ও পৌর আ’লীগের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক ॥

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে প্রকাশ্যে হত্যার হুমকি ও অসৌজন্যমূলক উক্তির প্রতিবাদে চাঁদপুর সদর ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়। গতকাল ৪ জুন শনিবার বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর শহরের জে এম সেন গুপ্ত রোডস্থ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র বাসভবনের নীচে বিক্ষোভ মিছিল পূর্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গবিন্দ ঘোপের পরিচালনায় উক্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইউসুফ গাজী, সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূইয়া, চাঁদপুর পৌর সভার মেয়র এবং জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া সম্পাদক মাসুদ আলম মিল্টন, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রনজিৎ রায় চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা এস এম সালাউদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, চাঁদপুর জেলা মহিলা আওয়ামীলীগের আহ্বায়িকা অধ্যাপিকা মাসুদা নূর খান, চাঁদপুর সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, যুগ্ম সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, সহ-সভাপতি নূরুল ইসলাম নূরু, চাঁদপুর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. হেলাল হোসাইন, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝী, সদর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক অ্যাডঃ মোঃ হুমায়ূন কবির সুমন, পৌর যুবলীগের আহবায়ক আঃ মালেক শেখ, সদস্য সচিব শফিকুল ইসলাম চাঁদপুর জেলা শ্রমিকলীগের যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, চান্দ্রা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও চেয়ারম্যান খান জাহান আলী কালু প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়ন আজ দৃশ্যমান। শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নয়, তিনি বিশ্বনেতাদের একজন। কেউ যদি সেই ১৯৭৫ সাল ভেবে এখনো বসে থাকেন, তাহলে বোকার স্বর্গে বসবাস করছেন। এখন ২০২২ সাল। বর্তমান আওয়ামীলীগ অনেক সু-সংগঠিত এবং ঐক্যবদ্ধ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশের সৈনিকরা বেঁচে থাকতে এদেশে আর কোনো ষড়যন্ত্র করতে দেওয়া হবে না। চাঁদপুরে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির নেতৃত্বে সুসংগঠিত ও ঐক্যবদ্ধ আওয়ামীলীগ যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত রয়েছে।
এসময় বক্তারা বলেন, আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা রাজনৈতিক দল হিসেবে রাজপথে যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় প্রস্তুত। অতএব কোনো ধরনের হুমকি-ধমকি দিয়ে কাজে আসবে না। যারা রাজপথে অরাজকতা সৃষ্টির চেষ্টা করবে, তাদেরকে রাজপথেই শক্তহাতে প্রতিহত করা হবে। বক্তারা আরো বলেন অবিলম্বে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকি দাতা এবং অসৌজন্যমূলক উক্তি দাতাকে অনতিবিলম্বে গ্রেফতার করা ও শাস্তির দাবি জানান।
প্রতিবাদ সমাবেশ শেষে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপুর নেতৃত্বে স্মরণকালের বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের জেএম সেন গুপ্ত রোড, নতুন বাজার মোড় হয়ে হাজী মহসীন রোড, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক, শপথ চত্বর হয়ে আবারো শহরের জে এম সেন গুপ্ত রোড হয়ে পুনরায় শহরের নতুন বাজার কদমতলাস্হ শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি এমপির বাস ভবনের নীচে গিয়ে বিক্ষোভ মিছিলের সমাপ্তি হয়।
বিক্ষোভ মিছিল শেষে কর্মসূচী সফল করায় সদর উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সমাপ্তি ঘোষণা করেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.