চাঁদপুর সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের বার্ষিক সাধারণ সভা

চাঁদপুর সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের ২০১৮-১৯ অর্থ বছরের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ মার্চ শনিবার সকালে চাঁদপুর পৌর পাঠাগার মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

এসময় তিনি বলেন যে কোন প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা করা মানে একটা প্রতিষ্ঠানের বার্ষিক আয় ব্যয় এবং হিসাব, কিতাব তুলে ধরা হয়। এতে কোন জবাব দিহিতা থাকেনা। কারন এ সভার মাধ্যমে সব কিছু তুলে ধরা হয়। যে কোন প্রতিষ্ঠানেরই এমন নিয়ম নীতি থাকা প্রয়োজন।

তিনি বলেন এ প্রতিষ্ঠানটি দীর্ঘ বছর ধরে অনেক সুনামের সাথে কাজ করে যাচ্ছে। যে কোন কাজ সবাই মিলে করলে তার সফলতা খুঁজে পাওয়া যায়। যারা সমবায়ের মাধ্যমে টাকা জমা রাখছেন, এতে শুধু যে প্রতিষ্ঠান উপকৃত হচ্ছেন তা নয়, যারা সমবায়ে টাকা জমা রাখেন তারাও কিন্তু বিভিন্ন ভাবে উপকৃত হচ্ছেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানেরও স্বপ্ন ছিলো সমবায়ের মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার। আজকে তারই স্বপ্ন বাস্তবায়নে সমবায় প্রতিষ্ঠান গুলো কাজ করে চলেছে। আমরা সবাই মিলে যদি আন্তরিকতার সাথে মিলে মিশে কাজ করি তাহলে অবশ্বই সফলতা আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা দুলাল চন্দ্র দাস, চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

চাঁদপুর সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের সভাপতি মোঃ আহসান উল্যাহ আখন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজীর পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য পরামর্শ মুলক বক্তব্য রাখেন, সাবেক জেলা সমবায় অফিসার আব্দুল মান্নান মিয়াজী, চাঁদপুর হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লিমিটেডের সহ- সভাপতি আব্দুল রশিদ সর্দার, কার্যকরী কমিটির সদস্য, মৃনালব কান্তি সাহা,মধূসুদন পোদ্দার,রতন কুমার দে,বদরুল হুদা মিহির পাটওয়ারী, মজিবুর রহমান ও ইব্রাহিম খলিল লিটন প্রমুখ।

আলোচনা শেষে কয়েকজন শ্রেষ্ঠ সমবায়ী কর্মীকে পুরস্কার প্রদান করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *