চাঁদপুর সরকারি কলেজে মাউশির কুমিল্লা আঞ্চলের প্রতিনিধি দলের আকষ্মিক পরিদর্শন

প্রেস বিজ্ঞপ্তি:

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজে বুধবার ৩০ সেপ্টেম্বর দুপুর একটার সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কুমিল্লা আঞ্চলিক কার্যালয়ের পরিচালক প্রফেসর সৌমেশ কর চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল আকষ্মিকভাবে পরিদর্শন করেন।

প্রতিনিধি দলে আরও ছিলেন মাউশি আঞ্চলিক কার্যালয়ের উপপরিচালক প্রফেসর মোঃ বাহাদুর হোসেন এবং সহকারী পরিচালক আবুল খায়ের মুন্সী। তারা কলেজের অনলাইন শ্রেনি কার্যক্রমের জন্য ব্যবহৃত ডিজিটাল স্টুডিও, আইসিটি ল্যাব, কম্পিউটার ল্যাব, বৈজ্ঞানিক গবেষনাগারসমূহ ঘুরে ঘুরে দেখেন। বিভিন্ন অনার্স বিভাগসমূহ যে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনা করছেন তা তারা স্বচক্ষে দেখে নিলেন। প্রতিনিধি দল চাঁদপুর সরকারি কলেজের ক্যাম্পাসের সৌন্দর্য দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন।

পরিদর্শন কার্যক্রম শেষে তারা উপস্থিত শিক্ষকবৃন্দের সাথে মত বিনিময় করেন। অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভা প্রধানে মত বিনিময় সভায় করোনাকালীন সময়ে চাঁদপুর সরকারি কলেজের গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ ওয়াহিদুজ্জামান এবং শিক্ষক পরিষদ সম্পাদক ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাছান শাহরিয়ার।

প্রফেসর অসিত বরণ দাশ বলেন ‘‘চাঁদপুর সরকারি কলেজ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। আমরা কলেজের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিরলস পরিশ্রম করে যাচ্ছি এবং এই কোভিড-১৯ সময়ে শিক্ষা কার্যক্রম গতিশীল রাখতে পেরেছি চাঁদপুরবাসীর সহযোগীতা কারণে’’। তিনি সকলকে তার নিজ নিজ অবস্থান থেকে এই মহাপ্রাদুর্ভাব সময়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করার উদ্বাত্ত আহবান জানান।

প্রতিনিধি দল কলেজের সামগ্রিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং চাঁদপুর সরকারি কলেজ পরিদর্শন করে অনলাইন ক্লাস পরিচালনায় অর্জিত জ্ঞান অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে প্রয়োগে কাজে লাগবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *