চাঁদপুর সাহিত্য পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা

ডেস্ক রিপোর্ট:

চাঁদপুর সাহিত্য পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১২ ডিসেম্বর শনিবার বিকেলে চাঁদপুর জোড় পুকুর পাড়স্থ সাহিত্য একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।

তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর সাহিত্য পরিষদ নতুন সংগঠন। তবে এ সংগঠনে যারা যুক্ত আছেন তারা চাঁদপুরের সাহিত্য অঙ্গনের পুরানো মানুষ। আমি রাজনীতির মানুষ। সাহিত্যের মানুষদের আমি সম্মান করি।
তিনি বলেন, দেশ এগুচ্ছে। কিন্তু মনস্ত্বাত্তিক দিক দিয়ে পিছিয়ে যাচ্ছি। পাকিস্তান আমলেও যে ভাস্কর্য নিয়ে আন্দোলন হয়নি, স্বাধীন বাংলাদেশে তা হচ্ছে। তাও বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে। তাই এ সময়ে থেকে সাহিত্য চর্চা করা কঠিন।

তিনি আরো বলেন, মুক্তবুদ্ধির চর্চা করতে হবে। বাংলাদেশকে এগিয়ে নিতে এই চর্চা খুব দরকার। তাহলে অপতৎরতা রুখবে। দেশ ও মানুষের উন্নয়ন হবে।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাহিত্য একাডেমির মহাপরিচালক ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত। আমন্ত্রিত আলোচকের বক্তব্য রাখেন, কবি, লেখক ও ছড়াকার ডাঃ পীযুষ কান্তি বড়ুয়া।

চাঁদপুর সাহিত্য পরিষদের সভাপতি তসলিম হোসেন হাওলাদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম. নুরে আলম পাটওয়ারী এবং লেখক শাহমুব জুয়েলের যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন,সাংবাদিক ও শিক্ষক আব্দুল গনি, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সভাপতি মুক্তা পীযুষ, সাহিত্য মঞ্চের সভাপতি কবি মাইনুল ইসলাম মানিক, গীতিকার ও লেখক কবির হোসেন মিজি, গীতিকার মোঃ ইউসুফ, সাহিত্য ম্যাগাজিন বাঁকের সম্পাদক কবি মুহাম্মদ ফরিদ হাসান প্রমুখ। কবিতা আবৃত্তি করেন, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের আবৃত্তিকার মোঃ আবু বক্কর ছিদ্দিক।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *