চাঁদপুর ‌পৌরসভার নব-নির্বাচিত পরিষদকে শিল্পী সহায়তা স‌মি‌তির সংবর্ধনা

চাঁদপুর ‌শিল্পী সহায়তা স‌মি‌তির কার্যকরি পরিষদ, উপদেষ্টামন্ডলীর পরিচিতি এবং চাঁদপুর ‌পৌরসভার নব-নির্বাচিত পরিষদের সংবর্ধনা অনু্ষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ১৮ জানুয়ারি সোমবার সন্ধ‌্যায় জেলা শিল্পকলা একা‌ডেমি‌তে মিলনায়তনে নতুন কুঁড়ি চাঁদপুর এর পরিবেশনায় ‘ওল্ড ইজ গোল্ড’ শিরোনামে পুরোনো দিনের গানের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর ‌পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। তিনি বলেন, মহামারি করোনায় গোটা বিশ্বের ন্যায় আমরাও বর্তমানে একটি ক্লান্তিকাল পার করছি। যার ধকল সাংস্কৃতিক অঙ্গনেও পরেছে। আমরা আশা করছি, এই
অবরুদ্ধ সময় কাটিয়ে আবারও একটি সুন্দর সময় পাবো।

তিনি বলেন, আমাদের প্রিয় স্বাধীন বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী চলছে। রাষ্ট্র হিসেবে এটি আমাদের অনেক বড় অর্জন, আর জাতি হিসেবে আমাদের অনেক বড় পাওয়া। এই অর্জনের দিনে আমরা জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করছি। যার নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্বাধীনতার পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে স্বপরিবাবে হত্যা করেছে। সেদিন বাঙালী জাতির প্রতি আল্লাহর রহমত ছিলো বলেই, বঙ্গবন্ধুর দুই মেয়ে বেঁচে গিয়েছেন। যাদের একজন জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই প্রিয় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

পৌর মেয়র আরো বলেন, চাঁদপুরে সাংস্কৃতির চমৎকার একটি পরিমন্ডর রয়েছে। এখানের প্রায় প্রতিটি সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে। আমি সাংস্কৃতিক সংগঠনের জন্যে পৌরসভার পক্ষ থেকে যতটুকু সম্ভব সহয়তা রাখবো। আজকের এই অনুষ্ঠানে আমাদের সম্মান জানানোয় আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, আমার দৃষ্টিমতে চাঁদপুর পৌরসভার বর্তমান পরিষদ সেরা পরিষদ। নতুন-পুরাতনের সংমিশ্রণে এই পরিষদ নতুন কিছু করার জন্যে সর্বোচ্চ উদ্যমী। আমরা চাঁদপুরবাসীর জন্যে সুন্দর একটি শহর গড়ে তুলতে চাই। এজন্যে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

চরসেনসান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে ও চাঁদপুর ‌শিল্পী সহায়তা স‌মি‌তির প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আবুল কালাম সরকারের পরিচালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন, পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, কাউন্সিলর সফিকুল ইসলাম।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দার, অ্যাড. কামরুল ইসলাম রোমন, শিক্ষানবিশ আইরজীবী মো. নূরুজ্জামান বকাউল।

এসময় উপ‌স্থিত ছি‌লেন, চাঁদপুর পৌরসভার কাউন্সিলর বৃন্দ, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন, চাঁদপুর ‌শিল্পী সহায়তা স‌মি‌তির উপ‌দেষ্টা অ্যাড. শ‌্যাম সুন্দর রায়, সহ-সভাপতি উত্তর কুমার দেবনাথ, কোষাধ‌্যক্ষ লিটন সরকার, সহ সাংগঠ‌নিক মোঃ রতন বেপারী সে‌লিম, সাহিত্য ও সাংস্কৃ‌তিক সম্পাদক বি‌রেন সাহা, কার্যকরি সদস্য মানসুরা আক্তার কাজল, সহকারি শিক্ষক কামরুন্নাহার প্রমুখ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *