চাঁসকে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি:

চাঁদপুর সরকারি কলেজে বুধবার ২০ অক্টোবর জাতীয় পর্যায়ের কর্মসূচির অংশ হিসেবে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সাথে উদযাপন করা হয়।

সকাল সাড়ে ১১ টায় কলেজ শিক্ষক মিলনায়তনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়। কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপতিত্বে এবং ইসলামিক স্টাডিজ ও আরবি বিভাগের সহকারী অধ্যাপক মো.খালিদ ইকবালের সঞ্চালনায় শুরু হয় আলোচনা সভা।

সভাপতির বক্তব্যে প্রফেসর অসিত বরণ দাশ বলেন,‘প্রত্যেকটি ধর্মই শান্তির বাণী বহন করে। ধর্ম সৃষ্টি হয়েছে শান্তির জন্য। কোনো ধর্মই সংঘাত সমর্থন করে না। ধর্মের মর্মবাণীকে হৃদয়ে ধারণ করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইসলামিক স্টাডিজ ও আরবি বিভাগের প্রভাষক মো. আল আমিন। আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো.বিল্লাল হোসেন, ইসলামিক স্টাডিজ ও আরবি বিভাগের প্রভাষক মো. আল আমিন, শিক্ষক পরিষদ সম্পাদক এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. গিয়াস উদ্দিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. রফিক উল্যাহ এবং উপাধ্যক্ষ প্রফেসর মো. আবুল খায়ের সরকার।

বক্তাগণ ইসলামের শান্তি,প্রগতি,সৌহার্দ্য,সহিষ্ণুতা,বিশ্ব ভ্রাতৃত্ব,মানবাধিকার ও নারীর মর্যাদা বিষয়ে হযরত মুহাম্মদ (সা.)এর জীবনী ও কর্মের ওপর আলোচনা করেন।

আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন ইসলামিক স্টাডিজ বিভাগের প্রভাষক মো.আল আমিন। বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন।

বাদ এশা বিপনীবাগ বাজারস্থ কলেজ কেন্দ্রিয় মসজিদে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *