চাদঁপুর শহর রক্ষায় আমিরাবাদ থেকে হরিণা পর্যন্ত স্থায়ী বাধ নির্মান করা হোক :ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম

নিজস্ব প্রতিবেদক:

চাদঁপুর শহরকে ভাঙ্গন থেকে বাঁচাতে আমিরাবাদ থেকে হরিণা পর্যন্ত স্থায়ী বাধ নির্মান করার দাবি জানিয়েছে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম। এছাড়া শহরকে রক্ষার স্বার্থে মোলহেডের সামনে জেগে ওঠা চর কেটে ফেলা এবং বালু সন্ত্রাস বন্ধেরও দাবি জানিয়েছেন তারা। ভাঙ্গনের শিকার মানুষকে ক্ষতিপূরণ প্রদান, পূর্ণবাসন এবং ভাঙণরোধে বাস্তব পদক্ষেপ নেয়ার দাবিও তাদের।

সংগঠনের আহ্বায়ক দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মিজান মালিক এবং সদস্যসচিব বার্তা সংস্থা ইউএনবির মফস্বল সম্পাদক ও বাংলা বিভাগের প্রধান রাশেদ শাহরিয়ার পলাশ এক যৌথ বিবৃতিতে সংগঠনের পক্ষে এ আহ্বান জানান।

হঠাৎ করে শনিবার রাতে চাঁদপুর শহর রক্ষা বাধে ভাঙণ দেখা দেয়। মুহূর্তে তলিয়ে যায় পুরাণবাজার হরিসভা এলাকার প্রায় ২০০ মিটার। এতে ১৫টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়।

তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ায় স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ফায়ার সার্ভিস, পানি উন্নয়ন বোর্ড এবং কোষ্টগার্ডকে ধন্যবাদ জানায় সংগঠনটি। এছাড়া পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম এবং বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজীত রায় নন্দী ঘটনা স্থল পরিদর্শন এবং ভাঙ্গন প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নেয়ার আশ্বাস প্রদান করায় কৃতজ্ঞতা প্রকাশ করেছে ঢাকাস্থ চাঁদপুরের সাংবাদিকদের এই ফোরাম।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *