ছেংগারচরে স্বাস্থ্য বিষয়ে কারিগরী শিক্ষা দক্ষতা বৃদ্ধি ও বৈদেশিক বিষয়ক কর্মশালা

মতলব উত্তর ব্যুরো :

ইঞ্জি. জামাল হোসেন নাহিদ বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে! এগিয়ে যাচ্ছে দেশ এবং সমাজের গতিপ্রকৃতি। বর্তমানে বাংলাদেশ নি¤œমধ্যম আয়ের দেশ। দারিদ্রতার কবল থেকে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণতার পথে এগিয়ে চলেছে।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারে ১৩ আগষ্ট ‘কেয়ারগিভরস ইনস্টিটিউট অব বাংলাদেশ’ এর ক্যাম্পাসে স্বাস্থ্য বিষয়ে কারিগরী শিক্ষা দক্ষতা বৃদ্ধি ও বৈদেশিক বিষয়ক কর্মশালায় এ কথা বলেন তিনি।

ইঞ্জি. জামাল হোসেন নাহিদ সামাজিক, অর্থনৈতিক বুনিয়াদ বাংলাদেশকে ধীরে ধীরে উন্নয়নের প্রান্তে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ অবকাঠামোগত পরিকল্পনা, শিক্ষাসহ নানা বিষয়ে যুগান্তকারী পদক্ষেপ নিয়ে নিজেকে একটি উন্নত দেশ হিসেবে গড়তে যাচ্ছে। শিক্ষায় এসেছে নানামুখী পরিবর্তন। বর্তমান গণপ্রজাতন্ত্রী সরকার কারিগরি শিক্ষা বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষা ব্যাবস্থায় কারিগরি প্রশিক্ষন একটি বিশেষ ধারণায় উন্নীত। সারা বাংলাদেশে বিভিন্ন প্রতিষ্ঠান কারিগরি কার্যক্রম নিয়ে দেশে দক্ষ কর্মী তৈরীতে কাজ করে যাচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, কেয়ারগিভরস ইনস্টিটিউট অব বাংলাদেশ’ ছেংগারচর ক্যাম্পাসের সিআইও জান্নাতুল ফেরদাউসী, প্রশিক্ষক উজ্জল হোসেন নাহিদ, অনিক মাহমুদ রুবেল, মহিলা লীগের নেত্রী তাছলিমা আক্তার আঁখি প্রমুখ।

কেয়ারগিভরস ইনস্টিটিউট অব বাংলাদেশ’ ছেংগারচর ক্যাম্পাসের সিআইও জান্নাতুল ফেরদাউসী বলেন, এ ক্যাম্পাসে ফার্ষ্ট এইড, নার্সিং, ফিজিওথেরাপি, নিউট্রিশন, সাইকোলজি, অটিজম ও ডিমেনশিয়া ম্যানেজমেন্ট, হাউজি কিপিং এবং স্পোকেন ইংলিশ কোর্স শিক্ষা দেয়া হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *