ছেংগারচর পৌরসভায় করোনায় ক্ষতিগ্রস্ত ৭শ’ ব্যক্তি পেল আর্থিক সহায়তা

মনিরা আক্তার মনি :

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থদের ৭শ’ ব্যাক্তির মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (প্রধানমন্ত্রীর উপহার) ত্রাণ সহায়তা নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

৪ আগষ্ট বুধবার সকালে পর্যাক্রমে ত্রাণ সহায়তার অর্থ প্রদান করেন প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী। সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলার ছেংগারচর পৌরসভায় ৩ দফায় ৭শ’ জন দুস্থ ও করোনায় ক্ষতিগ্রস্থকে ৫শ’ টাকা করে প্রদান করা হয়।
এ সময় উপস্থিত ছেংগারচর পৌরসভার সচিব শাহ মোঃ আবু সুফিয়ান খান, মহিলা কাউন্সিলর মিল্লাতুন নেছা মিলি।

প্যানেল মেয়র আবদুল মান্নান বেপারী বলেন, অতি দরিদ্র, কর্মহীন, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক এবং কৃষকসহ মহামারির ছোবলে ক্ষতিগ্র স্তস্বল্প আয়ের মানুষের জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন প্রধনমন্ত্রী। সরকারের বিভিন্ন সংস্থা সামাজিক নিরাপত্তা কার্যক্রম অব্যাহত রেখেছে এবং অনেক ক্ষেত্রে কার্যক্রম আরও সম্প্রসারণ করেছে। প্রধনমন্ত্রী নির্দেশ যাতে সাধারণ মানুষের যাতে কোনো কষ্ট না হয়। মানুষের জীবন রক্ষার পাশাপাশি অর্থনীতি, জীবন-জীবিকা যাতে সম্পূর্নরুপে ভেঙে না পড়ে সেদিকে আমরা কঠোর দৃষ্টি রাখছি।

তিনি আরও বলেন, মধ্যবিত্তদের গোপনে সহায়তা দিতে সরকারের ৩৩৩ কল সেন্টার চালুর কথা উল্লেখ করে প্যানেল মেয়র বলেন, সরকার মূলত মধ্যবিত্ত শ্রেণির লোকদের লক্ষ্য করে একটি কল সেন্টার নম্বর-৩৩৩ পরিষেবা চালু করেছে। যারা দ্বিধান্বিত ও ব্রিবত, যারা সহায়তা চাইতে পারে না, এটি মূলত তাদের জন্য। কেউ যদি ৩৩৩ নম্বরে কল করে সাহায্য চান, উপজেলা প্রশাসন তাঁদের পরিচয় গোপন করে সহায়তা দেবে।

Loading

শেয়ার করুন: