জনমানুষের স্বার্থে অবৈধ দখল ছেড়ে দিতে হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি অবৈধ দখল সম্পর্কে বলেন, রাস্তার পাশে খাল ভরাট করে দখল করা হচ্ছে। খাল দখল করা যাবে না। এ খালের উপর এক সময় নৌকা চলতো। খালের উপর কালভার্ট বানিয়ে সিএনজি স্টেশন বানানো হয়েছে। চাঁদপুরে তিনটি খাল আছে। এ খাল উদ্ধার করে হাতির ঝিলের মতো করা যেতে পারে। কিছু মানুষ খাল দখল করে মসজিদ বানায়। কেউ আবার দোকান পাট বানায়। অবৈধ দখলকৃত জায়গায় মসজিদ হয়না। প্রয়োজনে আমরা আরেকটি সুন্দর মসজিদ করে দেব। জনমানুষের স্বার্থে অবৈধ দখল ছেড়ে দিতে হবে। তিনি আরো বলেন, কোন কাজ একা করা সম্ভব নয়। সবার সদ ইচ্ছায় চাঁদপুরের সমস্যা গুলো সমাধান করা সম্ভব।

চাঁদপুরের করোনা ও আধুনিক লঞ্চঘাট নির্মান প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, করোনার যে সমস্যা, সেটা মোকাবেলায় সিভিল সার্জন আন্তরিক ছিলেন। বিশ্বের ইতিহাসে কেবল আমরাই ফ্রি টিকা দেয়া শুরু করেছি। তারপরও করোনা বিষয়ে আমাদের সচেতন হতে হবে। এছাড়াও তিনি বলেন, অতি অল্প সময়ের মধ্যেই চাঁদপুর আধুনিক লঞ্চ টার্মিনালের নির্মান কাজ শুরু হবে। তাঁর সাথে আরো কিছু কাজ করা হবে।

জেলা প্রশাসক কামরুল হাসানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ (বিপিএম বার), সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন সরোয়ার, বিশিষ্ট চিকিৎসক স্বাধীনতা পদক প্রাপ্ত ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন,চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃনুরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ।

সভায় চাঁদপুরের যানযট নিরসন করতে মুন্সীরহাট বাজার, মহামায়া বাজার, বাকিলা বাজার, বাগাদী চৌরাস্তা, বাবুরহাট, পুরান বাজার ব্রিজ এলাকায় রাস্তা প্রশস্তকরণ সহ নানা বিষয়ে গুরুত্ব আরোপ করা হয়। এছাড়া সফরমালি গরুর হাটের ইজাড়া বিষয়ে আলোকপাত হয়

শেয়ার করুন: