জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে দেশ রক্ষায় বৃক্ষ রোপন জরুরী

মতলব ব্যুরো ॥

চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও রোটারী ক্লাব অব মতলবের চার্টার প্রেসিডেন্ট রোটা. ডা. একেএম মাহাবুবুর রহমান বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে। জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব থেকে দেশ রক্ষায় বৃক্ষ রোপন জরুরী। আপনাদের ঘরের আশে পাশে বা পতিত জমির পাশে গাছ লাগান। বাড়ীর ছাদে বা বাসার ব্যালকনিতে টবের মধ্যেও গাছ লাগাতে পারেন।

আন্তজার্তিক সেবা মূলক সংগঠন রোটারী ক্লাব অব মতলবের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তায় সৌন্দর্য্যবর্ধন ফলদ ও বনজ গাছের চারা রোপনের ২য় দিনে আজ ১৯ সেপ্টেম্বর সোমবার বিকেলে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে গাছের চারা রোপন প্রজেক্টের উদ্বোধনের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

রোটারী ক্লাব অব মতলবের চার্টার মেম্বার ও প্রেসিডেন্ট রোটা. রেদওয়ান আহমেদ জাকিরের সঞ্চালনায় ও সেক্রেটারী রোটা. মোঃ মনির হোসেনের উপস্থাপনায় বক্তব্য রাখেন মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, ক্লাবের ডিরেক্টর রোটা. ডা. মুহিবুর রহমান সাদাত, কমিউনিটি সার্ভিস ডিরেক্টর রোটা. মোঃ কামাল হোসেন, মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি মোঃ আল মহসিন, নাজমুল হাসান, সহকারী শিক্ষক মোঃ মোজাহের হোসেন, রোটার‌্যাক্ট ক্লাবের ভাইস প্রেসিডেন্ট তানভীর আহমেদ প্রমুখ।

রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটা. রেদওয়ান আহমেদ জাকির জানান, গাছের চারা রোপন প্রজেক্টের চারা রোপন অব্যাহত থাকবে। পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তার দু’পাশে সৌন্দর্য্যবর্ধনের জন্য গাছের চারা রোপন করা হবে।

শেয়ার করুন: