জসীম মেহেদীর কথায় আল আমিন খানের সুরে কণ্ঠ দিলেন নোলক বাবু

নিজস্ব প্রতিবেদক:

উদীয়মান কবি, লেখক ও নাটকার জসীম মেহেদীর লেখা গানে কণ্ঠ দিলেন, বাংলাদেশের প্রথম ক্লোজআপ ওয়ান তারকা নোলক বাবু।

আমার লালন করা মন পাখিটা

উড়াল দিলো আকাশে, হৃদয় খাচা শূন্য এখন উড়ে দুখের বাতাসে….। এমনই কথা মালায় সাজানো গানটির সুর ও মিউজিক করেছেন, বাংলাদেশের আরেক সুনামধন্য সংগীত পরিচালক আল আমিন খান।

বেশ কিছুদিন পূর্বে ইউটিউব চ্যানেল রংধনু মিউজিকের ব্যানারে গানটি রিলিজ হয়েছে।

কণ্ঠশিল্পী নোলক বাবু বলেন, গীতিকার জসীম মেহেদীর লেখা মন পাখি, শিরোনামের গানটি গেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। বিরহের কথামালায় সাজানো এই গানটি আমিও আমার যথাসাধ্য চেষ্টা করেছি ভালো ভাবে গাইতে। আশা করি গানটি সকলের ভালো লাগবে।

সংগীত পরিচালক আল আমিন খান গানটির প্রসংগে বলেন, মন পাখি শিরোনামের গানটির কথা, ছন্দের গাঁথনি দেখে আমিও খুব সহজ ভাবে গানটির সুন্দর একটি সুর করতে সক্ষম হয়েছি। আমার বিশ্বাস যারা বাংলা এবং বিচ্ছেদী গান পছন্দ করেন, তাদের কাছে অবশ্বই গানটি ভালো লাগবে।

গানটির গীতিকার জসীম মেহেদী বলেন, আমি মূলত বেশির ভাগই কবিতা, গল্প এবং নাটক লেখি থাকি। তার পাশাপাশি কিছু সংখ্যক গান রচনা করেছি। তার মধ্যে মন পাখি শিরোনামের এই গানটি সখের বসে ক্লোজআপ ওয়ান তারকা খ্যাত নোলক বাবুকে দিয়ে গাওয়ানো হয়েছি।

উল্লেখ্য: জসীম মেহেদীর রচিত বেশ ক,টি মঞ্চ নাটক, চাঁদপুর এবং ঢাকা শিল্পকলা একাডেমিতে মঞ্চস্থ হয়েছে। তার মধ্যে ভাঙ্গন নাটকটি অন্যতম একটি মঞ্চ নাটক। যেটি তিনি পুরস্কার পেয়েছেন।

এর পূর্বে জসীম মেহেদীর রচিত একটা নিখোঁজ সংবাদ শিরোনামের গানে, প্রনব ঘোষের সুরে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী মৃনাল সরকার। এছাড়া তার লেখা মুদ্দার ও মা শিরোনামের দুটি গান আল আমিন খানের সুর ও সংগীতে কণ্ঠ দিয়েছে কবির হোসেন।

এর মধ্যে ভালোবাসি আমি যারে, শিরোনামে নোলক বাবুর কণ্ঠে আরেকটি গান এবং কবির হোসেনের কণ্ঠ মুদ্দার গান দুটি প্রকাশের অপেক্ষায়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *