জাটকা রক্ষায় নৌপুলিশের অভিযানে আটক ১০

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের পদ্মা-মেঘনায় ৫ এপ্রিল মঙ্গলবার বেলা ১২ টা থেকে বিকেল পর্যন্ত নৌ-পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানের নেতৃত্বে নদীর বিভিন্ন স্থানে নৌ-পুলিশের ১৫টি টিম স্পীডবোট নিয়ে আকস্মিক অভিযান পরিচালনা করে।

এ সময় ২২ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল, ১৫টি মাছ ধরার নৌকা ও চারটি বালু বহনকারী জাহাজ জব্দ করা হয়েছে। এছাড়া সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ও বালু উত্তোলন এবং বহন করার অপরাধে জেলেসহ দশজনকে আটক করা হয়েছে।

নৌ-পুলিশের বড় বহর নিয়ে নদীর বিস্তীর্ণ এলাকায় টহল দেয়া হয়। একসাথে অনেক নৌ-যান এবং আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে অনেক জেলে জাল ও নৌকা ফেলে পালিয়ে যায়।

রাতে নৌ-পুলিশের চাঁদপুর অঞ্চলের সুপার কামরুজ্জামান বলেন, জাতীয় সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান নিয়মিতভাবে চলবে। আটক জেলেদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে। জব্দ নৌকা এবং বালুর জাহাজগুলো চাঁদপুর নৌ থানা হেফাজতে রাখা হয়েছে এবং আটক জালগুলো নদীর পাড়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

উল্লেখ্য, ৩১ মার্চ থেকে ৬ এপ্রিল জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২২ পালিত হচ্ছে। জাটকা রক্ষার পাশাপাশি নদীতে অবৈধ ড্রেজার স্থাপন, বালু উত্তোলন, বহন ও বিক্রি কার্যক্রম বন্ধে অভিযান অব্যাহত রেখেছে নৌ পুলিশ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.