জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা নির্মানে স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে : অর্থ মন্ত্রণালয়ের সচিব

নিজম্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ও অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে স্থানীয় স্টেকহোল্ডারদের সাথে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উত্তরণকে টেকসই ও মসৃণ করার জন্য পর্যালোচনার সুযোগ সৃষ্টির লক্ষ্যে শীর্ষক দিনব্যাপী কর্মশালা ৩১ আগস্ট সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মোঃ মনোয়ার আহমেদ বলেন,অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি আমাদের মানবিক উন্নয়ন করতে হবে। আমাদের উন্নয়নের ধারা অব্যহত রাখতে হবে। আমরা সকল বিভাগে উন্নয়ন ধারা অব্যহত রেখেছি। কেউ কেউ দেশের উন্নয়ন দেখে ইশ্বার্নিত হয়ে মিথ্যা গুজব ছড়াচ্ছে। বর্তমানে দেশে অনান্য দেশের মৃর্তুহারের চাইতে অনেক কমে এসেছে। ডেঙ্গু মোকাবেলায় সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সফল হয়েছি।ডেঙ্গুর মাত্রা অনেক কমে এসেছে। বিশ্বের অর্ধেক ডেঙ্গু ব্রাজিলে। ব্রাজিল থেকে থাইল্যান্ড ও কলকাতা হয়ে ডেঙ্গু আমাদের দেশে এসেছে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন সোনার বাংলা বিনির্মানে আমাদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো ক্ষুধা দারিদ্রমুক্ত স্বনির্ভর একটি বাংলাদেশ গঠন করা। দেশ এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্ব উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত হতে চলেছে।বাংলাদেশ এখন আত্ব নির্ভরশীল একটি রাষ্ট্রে পরিনত হচ্ছে। উন্নয়নকে সুষম করতে হবে। উন্নয়নটা যদি সুষম না হয় এবং উন্নয়নে যদি সকলের সম্পৃক্ততা না থাকে তাহলে সে উন্নয়ন টেকসই হয় না। তাই আমাদের মসৃন টেকসই উন্নয়ন করতে হবে।

কর্মশালায় জেলা প্রশাসক মাজেদুর রহমান খানের সভাপতিত্বে ও নির্বাহী ম্যাজেষ্টেট আবিদা সুলতানার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম সচিব ও ইডিআর এর প্রযেক্ট ডিরেক্টর আবদুল বাকী,যুগ্ম সচিব আনোয়ার হোসেন,পুলিশ সুপার জিহাদুল কবির,জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মো. আফজাল হোসেন, চাঁদপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ ডাঃ জামান সালেহীন, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদ কবির চৌধুরী, কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে. ফয়সাল, জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি, ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো. ফরিদ উদ্দিন,চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুবুল আলম লিপন, শাহরাস্তি পৌর সভার মেয়র হাজী আঃ লতিফ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম ,চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র সিদ্দিকুর রহমান ঢালীসহ অন্যান্যা উপস্থিত ছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *