জাতির পিতার জন্মদিনে চর্যাপদ সাহিত্য একাডেমির বই উপহার কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার:

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশুকিশোর দিবস উপলক্ষে বই উপহার কর্মসূচি পালন করেছে প্রগতিশীল প্রতিষ্ঠান চর্যাপদ সাহিত্য একাডেমি। ১৭ মার্চ বুধবার বিকেলে চাঁদপুর বড় স্টেশন মোলহেডের রক্তধারা ভাস্কর্যের সামনে এ কর্মসূচি উদ্বোধন করেন চর্যাপদ একাডেমির মহাপরিচালক রফিকুজ্জামান রণি।

একাডেমির সভাপতি কবি নূরুন্নাহার মুন্নির সভাপতিত্বে ও রিমি মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট ইমাম হোসাইন টিটু, প্রধান আলোচক ছিলেন কবি ইকবাল আজিজ শাহীন।

বক্তব্য রাখেন নিয়ন্ত্রণ পরিষদের চেয়ারম্যান আসাদুল্লা কাহাফ, পরিচালক দুখাই মুহাম্মাদ, কবি খোরশেদ আলম বিপ্লব, জয়ন্তী ভৌমিক, জান্নাতুল ফেরদাউস সুপ্ত, ফেরারি প্রিন্স, আমিন উদ্দিন, নাজমুল ইসলাম, আল আমিন সানি, জান্নাতুল মাওয়া, তাফাজ্জল ইসলাম তাফু, আহনাফ আবদুল কাদের ও হাইমচর লেখক ফোরামের প্রতিষ্ঠাতা ইমরান শাকির প্রমুখ। অনুষ্ঠানের এক পর্যায়ে বঙ্গবন্ধুর ছবিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন একাডেমির নেতৃবৃন্দ। সংগীত পরিবেশন করেন একাডেমির পরিচালক কণ্ঠশিল্পী নন্দিতা দাস।

জাতির জনকের আদর্শের প্রতি আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করতে এবং বইপাঠের মাধ্যমে মাদক, জঙ্গীবাদ ও বাল্যবিবাহ থেকে সমাজকে মুক্ত করতে এমন মহতী উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান চর্যাপদ সাহিত্য একাডেমির মহাপরিচালক কবি রফিকুজ্জামান রণি।

এবারের বই উপহার কর্মসূচিতে সহযোগিতা করেছেন জনপ্রিয় কথাসাহিত্যিক মনি হায়দার, কবি বীরেন মুখার্জী ও কবি মামুন রশীদ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *