জাতির পিতা বঙ্গবন্ধু’র জন্মদিনে দেশের সব টিভি চ্যানেলে প্রদর্শিত হবে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’

স্টাফ রিপোর্টার ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্যের নানা ঘটনা নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ এবার ছোট পর্দায় দেখানো হবে। আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ দেশের সব সরকারি-বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিনামূল্যে প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। ১০ মার্চ বৃহস্পতিবার এক প্রজ্ঞাপনের মাধ্যমে দেশের ৩৪টি টিভি চ্যানেলকে সিনেমাটি প্রদর্শনের অনুরোধ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয় চেয়ারম্যান, শাপলা মিডিয়া ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি সকল সরকারি ও বেসরকারি টেলিভিশন চ্যানেলে বিনামূল্যে প্রদর্শনের জন্য অনুরোধ করেছে। এমতাবস্থায়, ১৭ই মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মদিনে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটি প্রদর্শনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ মকবুল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি দেশের সকল টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষকে প্রদান করা হয়েছে।

গত বছর এপ্রিলে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন শামীম আহমেদ রনি এবং পরিচালনা করেছেন মোঃ সেলিম খান। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে জাতীয় নেতা হবার আগে মুজিবের বেড়ে উঠা, রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে নির্মিত হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। তার স্ত্রী রেণুর চরিত্রে আছেন প্রার্থনা ফারদিন দীঘি। এছাড়া দেশের খ্যাতিমান তারকা শিল্পীরা বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এই চলচ্চিত্রে।

এর আগে গতবছর জুলাইতে দেশের সমস্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে সম্পূর্ণ বিনামূল্যে এই সিনেমা প্রদর্শনের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এছাড়া গেলো বছরের ৮ আগস্ট ভারতের নয়া দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছিলো।

শেয়ার করুন: