জাতীয় শােক দিবস পালনকল্পে মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের কর্মসূচী গ্রহণ

মতলব প্রতিনিধি:

স্বাধীনতার মহান ¯স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শােক দিবস উপলক্ষে মতলব দক্ষিণ উপজলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে।

জুম অ্যাপসর মাধ্যম এক প্রস্তুতিমূলক সভায় উপজলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক ১৫ আগস্ট গৃহিত কর্মসূচী ঘােষণা করেন।

কর্মসূচীর মধ্যে ১৫ আগস্ট ফজর নামাজের পর থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে কােরআন তেলাওয়াত, সূর্যােদয়ের সাথে সাথে সকল সরকারি,আধা-সরকারি,স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি ভবন সমূহ জাতীয় পতাকা অর্ধনমিত অর্পণ।

সকাল ৯টায় উপজলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারালে স্বাস্থ্যবিধি মেনে পুস্পস্তবক অর্পণ, সকাল সাড়ে ১০টায় উপজলার প্রত্যক শিক্ষা প্রতিষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধুর জীবন-দর্শণ এর উপর আলাচনা।

সুবিধাজনক সময় হাসপাতাল ও এতিমখানায় উন্নত খাবার পরিবেশন এবং বাদ জােহর উপজেলার সকল মসজিদ মিলাদ মাহফিল ও দােয়া অনুষ্ঠান।

বিকাল সাড়ে ৩টায় জুম অ্যাপসের মাধ্যেম বঙ্গবন্ধুর জীবন দর্শণের উপর অনলাইন আলাচনা ও পুরস্কার বিতরণ এবং উপজলার পরিষদ ও ইউনিয়ন পরিষদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শণ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শন।

এছাড়াও সুবিধা জনক সময় উপজলার সকল মন্দিরে প্রার্থনার আয়ােজন করার জন্য বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, জাতীয় শােক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালনে বেশ কয়েকটি উপ কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সকলকে জাতির পিতার ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করার জন্য আহবান রইল।

Loading

শেয়ার করুন: