জাতীয় শিশু দিবসে মাজহারুল হক চক্ষু হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতাল চাঁদপুর এ বিনামূল্যে চক্ষু চিকিৎসা কার্যক্রম বাস্তবায়ন করা হয়েছে।

শিশু ও বয়স্ক নারী পুরুষদেরকে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা, চক্ষু বিষয়ক পরীক্ষা-নিরিক্ষা, ঔষধ, চশমা প্রদানসহ ছানিপড়া ২৩ জন রোগীকে বিনামূল্যে চোখে লেন্স প্রতিস্থাপন করে দৃষ্টিশক্তি ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে ছানি অপারেশন করা হয়েছে।

জেলা প্রশাসন, চাঁদপুর এবং সিভিল সার্জনের কার্যালয় চাঁদপুরের সার্বিক সহযোগীতায় উক্ত কার্যক্রমের মাধ্যমে ৪৭ জন শিশু এবং ১১৭ জন বয়স্ক নারী ও পুরুষকে দৃষ্টিশক্তি পরীক্ষা করে প্রয়োজনীয় ঔষধ ও চশমা প্রদান করা হয় এবং ২৩ জন ছানী রোগীকে বিনামূল্যে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালে ছানি অপারেশন করা হয়।

বাংলাদেশ থেকে নিবারনযোগ্য অন্ধত্ব নির্মূল করতে এবং সমাজে চক্ষু চিকিৎসা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে। বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রম আয়োজন করার জন্য জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগসহ সংশি¬ষ্ট সকলকে মাজহারুল বিএনএসবি চক্ষু হাসপাতালের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *