জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর পৌর আওয়ামী লীগের ব্যাপক কর্মসূচী পালন

নিজস্ব প্রতিবেদক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে বিভিন্ন কর্মসূচী পালন করেছে। শুক্রবার চাঁদপুর পৌর আওয়ামী লীগের আয়োজনে সকালে বৃক্ষ রোপন, রেলি, ডেঙ্গু প্রতিরোধে ১ হাজার লিফলেট বিতরণ, ওয়ার্ডে গাছের চারা বিতরণ ও বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্ব-পরিবার, সকল শহীদ, ভাষাবীর এমএ ওয়াদুদ এর ৩৬তম মৃত্যুবার্ষিকী ও শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া করা হয়।

সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে পৌর ১৫টি ওয়ার্ডের নেতৃবৃন্দ জমায়েত হয়। এসময় সংক্ষিপ্ত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু।

পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত ভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের পরিচালনায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পকদ জিল্লুর রহমান জুয়েল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আইয়িব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম- আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিম, সদস্য সঞ্জব পোদ্ধার, আলমগীর হায়দ্র ভূঁইয়াসহ পৌর ১৫টি ওয়ার্ডের সভাপতি/ সাধারণ সম্পাদসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বৃক্ষ রোপন করে। এরপর ঐস্থান থেক আগস্ট মাস জাতীয় শোক দিবস উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা ও বৃক্ষ রোপন উপলক্ষে একটি রেলি বের করা হয়। রেলিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নতুন বাজার কদমতলাস্থ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপির বাসভবন প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এরপর পৌর ১৫টি ওয়ার্ড আওয়ামী লীগর সভাপতি/সাধারণ সম্পাদকের মাধ্যমে ওয়ার্ডের রোপনের জন্য ১০০টি করে গাছের চারা বিতরণ করা হয়।

বাদ আছর শহরের রেলওয়ে বাইতুল আমিন জামে সমজিদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্ব-পরিবার, সকল শহীদ, ভাষাবীর এমএ ওয়াদুদ এর ৩৬তম মৃত্যুবার্ষিকী ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির স্বামী সিনিয়র আইনজীবী তৌফিক নেওয়াজের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মসজিদের খতিব মো. তোয়াহা।

পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের সভাপতিত্বে মিলাদ ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, জেলা স্বেচ্ছাসেবা লীগের যুগ্ম-আহ্বায়ক এম হাসান লিটন, চাঁদপুর সরকারি কলজের সাবেক এজিএস নুরুল হায়দার সংগ্রম, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুব পাটওয়ারী, কৃষি বিষয়ক সম্পাদক মো. জাহাঙ্গীর ভূঁইয়া, দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিম, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সলর আলমগীর গাজী, রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী, পৌর যুবলীগ সাবেক সাধারণ সম্বপাদক জলুর রহমান মোল্লা, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আছলাম গাজী, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউর করিম বিপ্লব, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিলদার হোসেন, সহ-সভাপতি মনিরুল ইসলাম মানিক প্রমুখ।

৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন খান বাদশা, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মল হক পাটওয়ারী, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মোবারক গাজীসহ বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *