জাফর ওয়াজেদ সম্মানে চাঁদপুর প্রেসক্লাবের পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক ॥

একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, কবি, সাহিত্যিক ও পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ সম্মানে পিঠা উৎসবের আয়োজন করেছে চাঁদপুর প্রেসক্লাব। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে এ উৎসবের আয়োজন করা হয়। উৎসবটির উদ্বোধন করেন পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাকালের তত্বাবধায়ক ডা. মাহবুবুর রহমান, সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজেদা পলিন, ডা. নোমান, ডা. জয়নব,জেলা আইনজিবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আবদুল্লাহ আল মামুন, এড. সাইফুদ্দিন বাবু।

প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস।

নানান ধরনের পিঠার পসরা নিয়ে হাজির হয়েছেন চাঁদপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দের সহধর্মিণীরা। প্রায় ২০-২৫ ধরনের পিঠা দিয়ে সাজানো হয়েছে এই পিঠার আসর। বিভিন্ন অঞ্চলের সব বিখ্যাত পিঠার সমাহারতো রয়েছেই সাথে রসভরি, ছানার লবঙ্গ, মালাই চপ, আলুর পিঠা, দুধ পুলি, তিল পাকন, মিষ্টি পোয়া, তালের পিঠা, স্বর ভাজার মতো বৈচিত্র্যময় সব লোভনীয় পিঠার পসরা সাজানো হয়। পরবর্তীতে এদের মধ্যে থেকে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

পিঠা উৎসবে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, চাঁদপুর প্রেসক্লাব আমার সম্মানে যে পিঠা উৎসবের আয়োজন করেছে সত্যিই আমি মুগ্ধ। চাঁদপুরের সাংবাদিকরা সব দিক থেকে এগিয়ে রয়েছে। আমি চাঁদপুরের সাংবাদিকদের পাশে সবসময় আছি এবং থাকবো। পিঠার ঐতিহ্য ধরে রাখতে এই আয়োজন বিশেষ ভূমিকা রাখছে। পিঠা বাঙালির চিরায়ত সাংস্কৃতিক ঐতিহ্যের একটি অংশ। শীত আর পিঠা একে অপরের পরিপূরক।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.