জিয়াউর রহমানের আদর্শ ও সততাই আমাদের অনুপ্রেরণা: সাবেক এমপি লায়ন হারুন

ফরিদগঞ্জ প্রতিবেদক:

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা বিএনপির একাংশ ও তাদের অঙ্গ সংগঠনের ১৫ দিন ব্যাপি কর্মসূচী অনুযায়ী আলোচনা সভা মিলাদ মাহফিল ও তবারক বিতরণ হয়েছে।

৪ জুন শুক্রবার বিকালে বিএনপির সাবেক সাংসদ ও সাবেক সভাপতি লায়ন হারুন অর রশিদের ভান্ডারী মহলস্থ কার্যালয়ে লায়ন হারুন সমর্থিত বিএনপি অঙ্গসংগঠনের আয়োজনে আ:আজিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ।

এসময় তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ও সততাই আমাদের আমাদের প্রতিদিনের কর্মকাণ্ডের অনুপ্রেরণা । তিনি স্বাধীনতার ঘোষণা করার মাধ্যমে একটি বাংলাদেশ নামের স্বাধীন ভুখÐের যাত্রা শুরু হয়েছিল। এর তিনি রাষ্ট্র ক্ষমতায় এসে দেশে বহুদলীয় গণতন্ত্রের সৃষ্টি করেছেন। ফলে আজ রাজনৈতিক দল তাদের কর্মকাণ্ড করতে পারছে।

তিনি এদেশের মানুষকে তলাবিহীন ঝুঁড়ি থেকে উন্নত রাষ্ট্র করতে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে এদেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টি করার কারণেই ,আজ রেমিটেন্সের মাধ্যমে দেশ উন্নয়নশীল দেশের দোড়গোড়ায়। এই অবস্থা আরো আগেই হতো, যদি না ঘাতকের বুলেট জিয়াউর রহমানকে আমাদের থেকে বিচ্ছিন্ন করে না দিত। তারপরও তার সহধর্মীনি বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং তারুণ্যের অহংকার তারেক রহমান সঠিক পথেই দেশকে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু বাকশালী ও তাদের মদদ দাতাদের কারণেই আজ এই দুরাবস্থা। তাই আসুন আমরা মৃত্যু বার্ষিকীর এই অনুষ্ঠানে বেগম বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনাসহ নব্য বাকশালীদের হাত থেকে দেশকে রক্ষার আল্লাহর কাছে প্রার্থনা করি।

পৌর বিএনপি’র সাবেক সভাপতি নাছির উদ্দিন পাটওয়ারীর সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির নেতা জাকির হোসেন পাটওয়ারী, শাহআলম মুকুল, শাহাবুদ্দিন বাবুল , হুমায়ুন কবির, বিল্লাল হোসেন কোম্পানী, সেলিম মাহমুদ রাঢ়ি, এম এ টুটুল পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, সেলিম পাটওয়ারী, হারুন পাঠান, পারুল বেগম, ফজলুর রহমান, পেয়ার আহাম্মদ , ছাত্রদলের নেতা কামরুল পাটওয়ারী প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন, নাজির আহাম্মদ, সাবেক চেয়াম্যান বিল্লাল খান, হারুনুর রশিদ, দিদার ভূঁইয়া, নেচার আহাম্মদ, কামাল হোসেন, কালু ভ‚ঁইয়া, নান্নু দেওয়ান, এম এ কাইউম, মহিন ভূইয়া, সুজন শেখসহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের বিএনপির সভাপতি ও সম্পাদকগণ। আলোচনা ও মিলাদ শেষে নেতাকর্মী ও জনগণের মাঝে তবারক বিতরণ করা হয়।

উল্লেখ্য: ফরিদগঞ্জে বিএনপির দুই কমিটি নিয়ে নানান গুনজন থাকলে এই কমিটির কোন ভিত্তি নেই বলে দাবি করেন বিএপির অধিকাংশ নেতা কর্মীরা।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *