জীবনসঙ্গী হিসেবে বঙ্গবন্ধুকে আগলে রেখেছিলেন এই মহীয়সী নারী: জেলা প্রশাসক

আনোয়ারুল হক॥

“বঙ্গমাতা সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী” প্রতিপাদ্যকে সামনে নিয়ে ‘ক’ শ্রেণির জাতীয় দিবস হিসেবে আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে রোববার চাঁদপুরে উদযাপন করা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী,মহীয়সী নারী বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার ৯১তম জন্মবার্ষিকী। জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়ালে আলোচনা সভাপতিত্ব করেন সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

তিনি বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে গড়ে তোলার পেছনে অগ্রণী ভূমিকা পালন করেন বেগম ফজিলাতুন্নেছা।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয় সহধর্মিণী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের শুভ জন্মদিনে তার অমর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা। জাতির পিতার নাম স্বদেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী পরম শ্রদ্ধায় উচ্চারিত হওয়ার নেপথ্যে ছিলেন তার প্রিয় সহধর্মিণী। আমৃত্যু নেপথ্যে থেকে জীবনসঙ্গী হিসেবে পরম মমতায় বঙ্গবন্ধুকে আগলে রেখেছিলেন এই মহীয়সী নারী। স্বাধীন বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ বাঁকগুলোতে বাস্তবোচিত ও দূরদর্শী সিদ্ধান্ত দিয়ে তিনি বাঙ্গালির জাতীয় মুক্তিসংগ্রামকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়ায় অনন্য ও ঐতিহাসিক অবদান রেখেছেন।

আলোচনা সভায় অংশ নেন পুলিশ সুপার লিমন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক আমেনা বেগম ,চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ,জেলা তথ্য অফিসার মোহাম্মদ মনির হোসেন,চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী,স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডা:বদরুন্নাহার চৌধুরী, চেয়ারম্যান জাতীয় মহিলা সংস্থা অধ্যাপিকা মাসুদা নূর,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা,মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াসসহ চাঁদপুর জেলার সকল সরকারি দফতরের প্রধানগণ ।

পরে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার ৯১তম জন্মবিার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং আর্থিক সহায়তা দেওয়া হয়।

উল্লেখ্য,দিবসটি উপলক্ষে চাঁদপুর জেলায় ৫৬ জন দুস্থ ও অসহায় নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ এবং ৩০ জন নারীকে ২০০০ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *