জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ফরিদগঞ্জের শিশু শিক্ষার্থী তাসফিয়া

জসিম উদ্দিন,ফরিদগঞ্জ:

ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়নের বালীথুবা গ্রামের দৈলের বাড়ির স’মেইল শ্রমিক আবু হানিফ মিয়ার মেয়ে তাসফিয়া (১২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২২৩ নং ওয়ার্ড এর আই সি ইউর ২ নং বেডে চিকিৎসা রত রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, তাসপিয়া উপজেলার শোশাইরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষার্থী। সে গত ১০ দিন যাবত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে তার বাবা আবু হানিফ এর সাথে মুঠোফোনের কথা হলে এই প্রতিবেদককে তিনি জানান বিগত একমাস পূর্বে আমার মেয়ের হালকাভাবে জ্বর আসে। প্রথমে প্রাথমিকভাবে চিকিৎসা করালেও তার কোন প্রতিকার না পেয়ে চাঁদপুর একটি হাসপাতালে নিলে তার ডেঙ্গু জ্বর বলে সেনাক্ত করে এবং তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। গত দশ দিন যাবৎ আমি মেয়েকে নিয়ে হসপিটালে আছি সে এখন আইসিইউতে ভর্তি আছে।

শোশাইরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বাহাউদ্দিন তালুকদার বাবলু বলেন, মেয়েটি আমাদের স্কুলের পঞ্চম শ্রেণীর সমাপনী পরীক্ষার্থী ছিল। হঠাৎ মেয়েটি অসুস্থ হয়ে গেলে তার চিকিৎসা করাতে হতদরিদ্র বাবার বহু অর্থ ব্যয় হয়। বর্তমানে তার চিকিৎসা খরচ চালাতে তার বাবা হিমশিম খাচ্ছে।

সমাজের প্রত্যেকটা বিত্তবানদের কাছে স্কুলের পক্ষ থেকে আমার অনুরোধ এই শিশু শিক্ষার্থীকে বাঁচানোর জন্য সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ করছি। শিশুটির মার মোবাইল নাম্বার-নগদ বিকাশ ০১৭৪৮২৩১৭৬৬ বাবার মোবাইল নাম্বার ০১৮১৬৪০৩৮৬৪ এই নাম্বারে যোগাযোগ করে সাহায্য পাঠানোর অনুরোধ রহিল। সবাই সাহায্যের হাত বাড়িয়ে দিলে হয়তো একটি শিশু প্রাণ বেঁচে যাবে।

শেয়ার করুন: