জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা

চাঁদপুর জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ দিচ্ছি, তিনি আমাকে জেলা প্রশাসক নির্বাচিত করে এই জেলায় প্রেরন করেছেন। আমি সবার সহযোগিতার মাধ্যমে যেন আমার দায়িত্ব যথাযথভাবে সম্পাদন করতে পারি। আগামী ২৫ জুন আমরা আরেকটি বিজয় উদযাপন করব। বাংলাদেশের সর্ববৃহৎ উন্নয়ন প্রকল্প পদ্মা সেতু
আমাদের বড় একটা প্রতিশোধ আমরা জয় করতে পেরেছি। ওই দিন পর্যন্ত আমাদের সবাইকে সচেতন থাকতে হবে। যাতে কেউ কোনো নাশকতা করতে না পারে। তিনি ১২ ই জুন রোববার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

সভার শুরুতে বিগত মাসের আইন-শৃঙ্খলা বিষয়ক রিপোর্ট তুলে ধরেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার।

সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম-বার, চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, আড়াই’শ শয্যার চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহাবুবুর রহমান,প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন,পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী প্রমুখ।

উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন সমস্যা সহ আইন শৃঙ্খলা বিষয়ের উপর উম্মুক্ত-আলোচনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ,হাজিগঞ্জ পৌরসভার মেয়র আসম মাহবুব উল আলম লিপন, ফরিদগঞ্জ পৌর সভার মেয়র ও বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী, কচুয়া পৌরসভা মেয়র নাজমুল আলম স্বপন,মতলব দক্ষিণ ইউএনও ফাহমিদা হক, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী শামসুজ্জোহা,পল্লীবিদ্যুৎ এর জেনারেল ম্যানেজার দেব কুমার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক সাহিদুল ইসলাম, সদর আসনের এমপির প্রতিনিধিঅ্যাডঃ সাইফুদ্দিন বাবু প্রমুখ।

তারা নাশকতার বিষয়ে সর্তক থাকা, কোরবানি ঈদকে সামনে রেখে সুষ্ঠু ব্যবস্থাপনায় যাতে পশুর হাট ইজারা দেয়া হয়, যানজট নিরসন, বাবুরহাট মতলব পেন্নাই সড়কের মুন্সিরহাট নারায়নপুর বাজার রাস্তার পাশে অবৈধ স্থাপনা অপসারণ, মাদক নিয়ন্ত্রণ, হাসপাতালে মেডিকেল রিপোর্ট,পল্লী বিদ্যুতের সমস্যাসহ অন্যান্য বিষয়ে আলোচনা করা হয়।

জেলা প্রশাসক তার বক্তব্যে আরও বলেন, নির্বাচিত রাজনৈতিক দল যারা ক্ষমতায় আছেন তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা হচ্ছে আমাদের দায়িত্ব। তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা সরকারের কমিটমেন্ট। যেখানে সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে যেখানে সন্ত্রাস নাশকতা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে আমরা মাদক নাশকতা যানজট রোধ কল্পে যারা বিভিন্ন দপ্তরের দায়িত্বে আছি এ বিষয়ে দপ্তরের সবাইকে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, দক্ষিণাঞ্চল ও ঢাকার সাথে চাঁদপুরের নৌ যাতায়াত ভালো থাকায় নদীপথে অসংখ্য মানুষ যাতায়াত করে। যাত্রী পরিবহনের এস নৌ যান গুলোতে অগ্নিকাণ্ডের মতো কোনো নাশকতা না হয় সবাই মিলে তৎপর থাকতে হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.