জেলা আ’লীগের সভাপতি-সম্পাদকের বিবৃতির বিষয়ে পৌর আ’লীগের বক্তব্য

প্রেস বিজ্ঞপ্তি॥

গতকাল রোববার চাঁদপুর পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধরণ সম্পাদকের বিবৃতির প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করা হয়েছে।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল রহমান বাবুল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় সম্প্রতি চাঁদপুর জেলা আওয়ামী লীগের অভ্যন্তরে কিছু ব্যক্তি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সাংসদ বঙ্গবন্ধুরআদর্শের একনিষ্ঠ কা-ারী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন চাঁদপুরের মাটি ও মানুষের গর্ব মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তারা মাননীয় শিক্ষামন্ত্রীর সাফল্য এবং উন্নয়নের উদ্যোগে চাঁদপুরের অর্থনীতি ও সামাজিক উন্নয়নের জোয়ার সৃষ্টির কারণে ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন মিথ্যা অপবাদ ও অপপ্রচার করে চলেছে। এরই প্রতিবাদে চাঁদপুর জেলায় আওয়ামী লীগের সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী-সমর্থক এবং চাঁদপুরের সর্বস্তরের পেশাজীবী মানুষ প্রতিবাদে সোচ্চার হয়েছে।

আমরা লক্ষ্য করেছি সম্প্রতি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে নিয়ে ষড়যন্ত্র ও অপবাদের প্রতিবাদে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের এমন সোচ্চার হওয়াকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অজুহাত দেখিয়ে এ ধরনের কর্মকা- থেকে বিরত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

শুধ ুতাই নয়, অর্থাৎ দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যাবস্থা নেয়ার হুমকি দেয়া হয়েছে। এই প্রসঙ্গে চাঁদপুর পৌর আওয়ামী লীগের বক্তব্য পরিষ্কার। আমরা বিশ্বাস করি, বঙ্গবন্ধুর আদর্শে গঠিত বাংলাদেশ আওয়ামী লীগ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত হয়।এই দল আপামর জনগণের রাজনৈতিক দল। সেই দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাননীয় শিক্ষামন্ত্রী সম্পর্কে যারা এধরনের অপপ্রচারে লিপ্ত এবং তাঁর সম্পর্কে মিথ্যে অপবাদ ছড়াচ্ছে তারা যে হোক বা যে পদ-পদবীতে থাকুক প্রকৃতভাবে তারাই দলের নীতি ও শৃঙ্খলা ভঙ্গ করে দলের ভাবমূর্তি বিনষ্ট করতে চাইছেন।

জেলা আওয়ামীলীগের সভাপতি‘ফেইস দ্যা পিপলস্’ নামের একটি বিদেশি অনলাইন নিউজ পোর্টালে যা বিএনপি-জামাতের একটি কর্পোরেট প্রচার মাধ্যম হিসেবে পরিচিত, সেখানে ডাঃ দীপু মনিকে মিথ্যাচার করে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। বাংলাদেশ আওয়ামীলীগের মতো গণ তান্ত্রিক দলে যে কোনো সদস্য বাতাঁর কর্মকা- নিয়ে ক্ষোভ-আক্ষেপ-অভিযোগ প্রকাশের সুযোগ আছে। কিন্তু তা দলের ফোরামেনা করে অন্য কোথাও করা হলে দলের নীতি ও শৃঙ্খলা ভঙ্গ করা হয়। সেক্ষেত্রে আমরা সেসব অপপ্রচারকারী এধরনের দল বিরোধী কার্যকলাপের জন্য দলের শত্রু এবং দলের জন্য অবাঞ্ছিত মনে করি।

এ অবস্থায় পৌর আওয়ামীলীগের পক্ষ থেকে পরিষ্কারভাবে বলতে চাই, দলের ভিতরে একটি কুচক্রী মহল আপনাদের পরিবেষ্টিত করে রয়েছে। তাই আপনারা প্রকৃত সত্যটা দেখার যোগ্যতা হারাচ্ছেন। আমর াআশা করবো- হঠকারী সিদ্ধান্ত থেকে বিরত হয়ে পরবর্তী কার্যক্রমে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন যাহা আমাদের দল ও জনগণের জন্য মঙ্গল জনক হবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.