জেলা জনশুমারি কমিটির সদস্যদের অবহিতকরণ সভা

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) কর্তৃক বাস্তবায়নাধীন জনশুমারি ও গৃহগণনা ২০২১ এর কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে জেলা স্থায়ী শুমারি কমিটির সদস্যদের অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে । রোববার (২৪জানুয়ারি) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো ও পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের পরিচালক (যুগ্মসচিব) ড.মো.শাহাদাৎ হোসেন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে সব কিছু একিদনে হয়নি। পরিকল্পনা করেই পর্যায়ক্রমে সবকিছু করতে হয়েছে। অনেক দিন থেকে বাংলাদেশ আজ সেরা। বাংলাদেশ কোন অচেনা দেশের নাম নয়, সারাবিশ্বে বাংলাদেশ আজ সবার কাছে পরিচিত।

তিনি বলেন, কাজ করলে ভুল হবেই, না করলে ভুল হয় না। আপনারা আপনাদের তথ্য গুলো সঠিক ভাবে দিতে হবে। আপনাদের তথ্যের মাধ্যমেই সমাজের মানুষ উপকৃত হবে। বাংলাদেশকে ছোট ছোট আকারে বিভক্ত করে কাজ করছি। তাই আপনাদের সঠিক ভাবে তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে। আপনাদের তথ্যগুলো এক সময় আমাদেরই কাজে লাগবে। আমাদের তথ্যগুলো সারাজাতির জন্য কাজ করবে। কোথাও বিরক্ত জনক কথা বলে তথ্য নেওয়া যাবে না। আপনাদের আন্তরিকতার মাধ্যমে মানুষ সহজে তথ্য দিবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর যুগ্ম পরিচালক এইচ এম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুর রহীম, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, উপজেলা স্বাস্থ কর্মকর্তা সাজেদা পলিন, আনসার ভিডিপির সহকারী পরিচালক মো. ইব্রাহিম, চাঁদপুর সদর পরিবার পরিকল্পনার কর্মকর্তা আব্দুল গফুর মিঞা,
চাঁদপুর পরিসংখ্যান পরিসংখ্যান ব্যুরো ভারপ্রাপ্ত কর্মকর্তা আশ্রাফুজ্জামান প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *