জেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি শুরু

মেঘনা বার্তা ডেস্ক:

দেশব্যাপী জেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে । স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এই প্রস্তুতি শুরু করেছে। স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখা থেকে এ সংক্রান্ত একটি চিঠি ইতোমধ্যে চাঁদপুরসহ সকল জেলা পরিষদে গতকাল পাঠানো হয়েছে।

চিঠিতে পরবর্তী নির্বাচনের সময়সূচি নির্ধারণ করার সুবিধার্থে প্রথম সভার কার্যবিবরণী আজকের মধ্যে মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকার বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, ২৯ জুন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ তানভীর আজম সিদ্দিকীর সই করা চিঠি সকল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সে হিসেবে চাঁদপুর জেলাও এই চিঠি পেয়েছে। চিঠিতে বলা হয়েছে, জেলা পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সদস্যদের পরবর্তী নির্বাচনের সময়সূচি নির্ধারণের সুবিধার্থে বর্তমান পরিষদের প্রথম সভার কার্যবিবরণী ৩০ জুনের মধ্যে পাঠাতে হবে।

উল্লেখ্য, জেলা পরিষদের নির্বাচন হয়েছিল ২৮ ডিসেম্বর ২০১৬ তারিখে। নির্বাচিত চেয়ারম্যানদের শপৎ হয়েছিল ১১ জানুয়ারী ২০১৭ তারিখে।
এর পর প্রত্যেক জেলা পরিষদ তাদের সুবিধামত দিনে প্রথম সভা করে দায়িত্ব পান শুরু করেন। চাঁদপুর জেলা পরিষদের প্রথম সভা হয়েছিল ২০১৭ সালের ২৫ জানুয়ারি।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *