জেলা পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে প্রার্থী হতে চায় হাজীগঞ্জের জাকির

নিজস্ব প্রতিবেদক :

জেলা পরিষদ নির্বাচনে চেয়াম্যান পদে প্রার্থী হতে হাজীগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী মো: জাকির হোসেন ।তিনি গতকাল ৩ সেপ্টেম্বর শনিবার বেলায় ১১ টায় চাঁদপুর শহরের রেড চিলি চাইনিজ রেস্টুরেন্ট-এ স্থানীয় পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষনা দেন । তিনি বলেন,এ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি প্রতিদ্বন্ধিতা করব।

লিখিত বক্তব্যে তিনি তার পরিচয় তুলে ধরে বলেন,আমি শ্রদ্ধার সাথে স্মরণ করছি ১৯৫২ সাল থেকে ১৯৭১ সাল পর্যন্ত ভাষা ও দেশের জন্য যাহারা শাহাদাত বরণ করেছেন তাদেরকে। আমি তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। শ্রদ্ধার সাথে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তাঁর পরিবারের সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি বলেন, আমি মো. জাকির হোসেন প্রধানীয়া। পিতাঃ মৃত মো. আবুল হোসেন প্রধানীয়া, মাতাঃ মৃত খোশনেয়ারা আক্তার তারাপল্লা,রঘুনাথপুর বাজার, হাজিগঞ্জ, চাঁদপুর।

জাকির হোসেন বলেন, আগামী ১৭ অক্টোবর চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে আমি একজন স্বতন্ত্র প্রার্থী। আমি আমার নির্বাচনের উদ্দেশ্য,চাঁদপুর জেলাকে নিয়ে আমার কর্মপরিকল্পনা, জনকল্যাণে আমার সমাজসেবা মূলক চিন্তা-ভাবনা আপনাদের মাধ্যমে প্রিয় চাঁদপুর জেলাবাসীকে জানাতে চাই। আমি মহান আল্লাহকে স্মরণ করে সম্পূর্ণ জনসেবার মানসিকতা নিয়ে নির্বাচন করার জন্য মনস্থীর করেছি। এ কাজ সফল ভাবে বাস্তবায়ন করার জন্য প্রিন্ট এবং ইলেক্ট্রনিক্স মিডিয়ার সম্মানিত সাংবাদিক ভাইদের একান্ত সহযোগিতা কামনা করছি।

আমি ব্যক্তিগত উদ্যোগে আমার ব্যবসা প্রতিষ্ঠান নারগিস ফুড প্যাভিলিয়ন (বাংলাদেশ) এবং নারগিস ফুড (অস্ট্রেলিয়া) এর পক্ষ থেকে আমি সাধ্যমতো এবং নিয়মিত সুবিধা বঞ্চিত মানুষের বিভিন্ন সহায়তা দিয়ে আসছি। বিশেষ করে ২০১৯ সালের ডিসেম্বর থেকে বিশ্বব্যাপি করোনা মহামারী দেখা দিলে তার প্রভাব আমাদের বাংলাদেশও পড়ে। তখন সাধারণ মানুষের জন্য সরকারি বেসরকারি বিভিন্ন সহায়তার পাশাপাশি আমি ব্যক্তিগত ভাবে নিজ উপজেলা হাজিগঞ্জ, কচুয়া, চাঁদপুর সদর, মতলব, এবং চাঁদপুরের বাইরে মেহেরপুর জেলার সদর উপজেলায় সাধ্যমতো আর্থিক সহায়তা, অক্সিজেন সিলিন্ডার এবং খাদ্য সামগ্রী বিতরণ করি। এ ছাড়া অস্ট্রেলিয়ায় করোনাকালীন সময়ে যে সব বাংলাদেশী শিক্ষার্থী এবং চাকুরীচ্যুত বাংলাদেশীদের মাঝে ৩ মাস ব্যাপী নারগিস ফুডের পক্ষ থেকে দুই বেলা খাদ্য বিতরণ করা হয়।

তিনি বলেন, ২০১৭ সালে সিলেটের বন্যার্তদের সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে অস্ট্রেলিয়া প্রবাসীদের সমন্বয়ে আমার মাধ্যমে নগদ অর্থ প্রদান করা হয়। চলতি ২০২২ সালে সিলেটের বন্যার্তদের মাঝে ব্যক্তিগত ভাবে আমি খাদ্য সামগ্রী বিতরণ করি।

এছাড়া স্থানীয় ভাবে কৃষকদের মাঝে সার ও বীজ ক্রয়ের জন্য আর্থিক সহযোগিতা, ক্ষতিগ্রস্থ আলু চাষীদের মাঝে আর্থিক সহায়তা প্রদান, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ দিয়ে সহায়তা, এবং বোর্ড পরীক্ষার ফরম পূরণে আর্থিক সহায়তা আমার একটি নিয়মিত কার্যক্রম ।কন্যা দায় গ্রস্থ ব্যক্তির বিবাহ সম্পাদনে সহযোগিতা, গৃহহীনদের গৃহ নির্মাণ করার জন্য আর্থিক সহায়তা প্রদান, বিদেশগামীদের মাঝে যারা আর্থিক সমস্যায় পড়েতেন তাদের পাশে দাঁড়ানো ইত্যাদি কাজগুলো আমি ব্যক্তিগত দায়িত্ববোধ থেকেই করে আসছি দীর্ঘ দিন যাবৎ।
আমি আপনাদের জন্য কাজ করতে চাই। আপনাদের সুখে দুঃখে পাশে থাকতে চাই। সেজন্য আপনাদের সন্তান হিসাবে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আপনাদের দোয়া ও সমর্থন আমার খুবই প্রয়োজন। আপনাদের দোয়া ও ভালোবাসা নিয়েই আগামী দিনের পথ চলবো “ইনশাআল্লাহ”।
আমি চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হলে এ জেলার গ্রামীণ জনপদের অবকাঠামোগত উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা বান্ধব পরিবেশ তৈরি, সামাজিক মূল্যবোধ সৃষ্টিসহ চাঁদপুর জেলাবাসীর সার্বিক জীবনমানের উন্নয়ন সাধন করে একটি আদর্শ জেলায় পরিণত করবো ইনশাআল্লাহ।

আমি ব্যক্তিগত ভাবে একজন ব্যবসায়ী। দেশে নিজ উপজেলা হাজিগঞ্জ বাজারে নারগিস ফুড প্যাভিলিয়ন নামীয় ব্যবসায় প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী, দেশের বাইরে অস্ট্রেলিয়ার সিডনি, সেন্ট্রাল কোস্ট এবং নিউকার্সেল এরিয়ায় একই নাম অর্থাৎ নারগিস ফুড নামে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। যা দেশে এবং বিদেশে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। ব্যক্তিগত জীবনে আমি দুই সন্তানের জনক ।

আমার এ ক্ষুদ্র প্রচেষ্টাগুলো মানুষের কল্যাণে আরও বড় করে উপস্থাপন করার মানসিক চাওয়া ছিল দীর্ঘ দিনের। আসন্ন জেলা পরিষদ নির্বাচনের দ্বারা আমার এ চাওয়া পূরণ হবে আশা করি জেলাবাসীর সেবা করে। তাঁদের হৃদয়ে স্থান করে বেঁচে থাকতে চাই। কষ্ট করে আপনারা আমাকে সময় দেয়ার জন্য সকলের প্রতি আবারো ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভবিষতের প্রতিটি পথ চলায় আশা করি আপনাদের পাশে পাবো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন,সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস,সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহিদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম রাদশা,মির্জা জাকির,সোহেল রুশদীসহ চাঁদপুরের স্থানীয় পত্রিকার সম্পাদক, টিভি সাংবাদিকবৃন্দ।

শেয়ার করুন: