জেলা পুলিশ মেমোরিয়াল ডে

জেলা পুলিশ মেমোরিয়াল ডে ২০২২ এ কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় পুলিশ লাইন্স এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নিরাপত্তা বিধানের মহান দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান, জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ ও অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।
এছাড়া জেলা নৌ পুলিশ, সিআইডি পুলিশ, ডিবি পুলিশ ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জ ও পুলিশ সদস্যরা এবং পুলিশ পরিবারের সদস্যরা ফুলেল শুভেচ্ছা জানান।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, ২০১৭ সাল থেকে শুরু হয় পুলিশ মেমোরিয়াল ডে। এ অনুষ্ঠানের মাধ্যমে ১৯৭১ সাল থেকে এ পর্যন্ত যে পুলিশ সদস্যরা জীবন উৎসর্গ করেছেন তাদের পরিবারের সদস্যদের নিয়ে একত্রিত হই। আর এটি শুরু করেছেন (তৎকালীন) পুলিশের আইজিপি একেএম শহিদুল হক স্যার। আজকে যারা হারিয়েছেন তাদের পরিবারের কর্মবীরকে,তাদের স্মৃতিচারণে মনের দুঃখ হালকা হয়। হারিয়ে যাওয়া মানুষটির জায়গায় গিয়ে তার জন্য চিন্তা করা কঠিন বিষয়। আমরা একত্রিত হয়ে প্রত্যেকটি পরিবারের সুখ-দুখ নিয়ে আলোচনার সুযোগ হয় এই মেমোরিয়াল ডে তে।পুলিশ সদস্য পরিবারের জন্য আমাদের বিশেষ নজর রয়েছে।

তিনি আরো বলেন, আমাদের সমাজে পুলিশের প্রয়োজনীয়তা সব সমাজেই আছে। পুলিশ সদস্যরা ২৪ ঘন্টাই দায়িত্ব পালন করেন। তারা সারা বছর,সারা দিন মানে ২৪ ঘন্টাই মানুষকে সেবা দিয়ে থাকেন। আমার মনে হয় পৃথিবী যে পর্যন্ত শেষ হবে না,এ পর্যন্ত পুলিশের ডিউটিও শেষ হবে না। পুলিশের সেবা তৃণমূলে পৌঁছে দিতে আমরা নিরলস কাজ করছি। আর যেসব পুলিশ সদস্যরা জীবন উৎসর্গ করে না ফেরার দেশে চলে গেছেন। তাদের পরিবারকে যেকোনো ধরনের সহযোগিতায় আমাদের সাপোর্ট থাকবে।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার সুদীপ্ত রায়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নৌ-পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ মামুন হোসেন মজুমদার, মরিয়ম বেগম প্রমুখ।

অতিরিক্ত সহকারী পুলিশ সুপার ইয়াসিন আরাফাতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এ এইচ এম আহসান উল্লাহ, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন সহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

জেলা পুলিশ মেমোরিয়াল ডে অনুষ্ঠানে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেনপুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ

শেয়ার করুন: