জেলা বিএনপির সম্মেলন ২ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক :

আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন-২০২২। এতে করে দলটির দীর্ঘদিনের আহ্বায়ক কমিটির কার্যক্রম সমাপ্ত হতে যাচ্ছে। নতুন কাউন্সিল ঘোষণা হওয়ায় বিএনপির জেলা-উপজেলা পর্যায়ে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। কে হবেন জেলা বিএনপির সভাপতি কিংবা সাধারণ সম্পাদক এ নিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মাঝে রয়েছে উৎকণ্ঠা।

২৭ মার্চ রোববার দুপুরের মধ্যে সভাপতি পদে ৪ জন এবং সাধারণ সম্পাদক পদে ৪জন সর্বমোট ৮জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগের দিন তারা সবাই দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। জেলা বিএনপি’র নতুন নেতৃত্বের জন্য হেভিওয়েট প্রার্থী হিসেবে যারা মনোনয়নপত্র সংগ্রহ এবং দাখিল করেছেন।

তারা হলেন সভাপতি পদে জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক,সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক, জেলা বিএনপি সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান শাহীন ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এসএম কামাল উদ্দিন চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র সংগ্রহ করেনঃ জেলা বিএনপির সিনিঃ যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম,জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামান,সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি ও জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফা। এদিকে জেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলন ও নির্বাচনকে সফল করার লক্ষ্যে শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার অ্যাড.মোঃ সামছুল ইসলাম মন্টু এবং সহকারী নির্বাচন কমিশনার অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাডঃ রফিকুল হাসান রিপন। প্রধান নির্বাচন কমিশনার অ্যাড.মোঃ সামছুল ইসলাম মন্টু জানান, ২৬ মার্চ শনিবার প্রার্থীদের মাঝে মনোনয়নপত্র বিতরণ করা হয়। ২৭ মার্চ রোববার সভাপতি-সাধারণ সম্পাদক দুই পদে ৪ জন করে সর্বমোট ৮জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

তিনি বলেন নেতাকর্মীরা মিছিল সহকারে শান্তিপূর্ণভাবে মনোনয়্নপত্র সংগ্রহ করেছেন এবং জমাও দিয়েছেন। উল্লেখ্য, নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন। ২৮ মার্চ সোমবার মনোনয়ন যাচাই বাছাই (দুুপুর ১২টা) ও প্রত্যাহার (দুপুর ২টা থেকে বিকাল ৫টা) শেষ দিন। ২৯ মার্চ মঙ্গলবার চূড়ান্ত প্রার্থী ঘোষনা ও প্রতিক বরাদ্দ (সকাল ১০টা থেকে দুপুর ১২টা)। আগামী ২ এপ্রিল শনিবার শহরের বিপনীবাগস্থ পার্টি হাউজে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ১ম অধিবেশন। পরে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষণা করবেন নির্বাচন কমিশনারগণ।

Loading

শেয়ার করুন: