জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের নির্বাচন শনিবার

নিজস্ব প্রতিবেদক:

বহু জল্পনা-কল্পনা শেষে আজ শনিবার চাঁদপুর জেলা সিএনজি চালিত অটো, ট্যাক্সি ও ট্যাক্সিকার সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের (রেজি. নং-চট্ট-২৫০৩) এর ২০২২-২৪ সালের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের সকল কার্যক্রম শেষ করেছেন বলে জানান নির্বাচন কমিশনার।

নির্বাচন শহরের বি. টি. রোডস্থ ষোলঘর আর্দশ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটাররা শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন। মোট ভোটার ২ হাজার ৯শ’১০ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচনে ১৭ পদে ২৫ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরমধ্যে ৯টি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হয়েছেন। বাকি ৮টি পদে ২জন করে মোট ১৬জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

চাঁদপুর জেলা সিএনজি চালিত অটো, ট্যাক্সি ও ট্যাক্সিকার সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হলেন চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাড. কবির হোসেন চৌধুরী। সহাকারী নির্বাচন কমিশনার হলেনঃ মো. মিজানুর রহমান ভূঁইয়া ও মো. আলম খান।

প্রার্থীরা হলেনঃ সভাপতি পদে কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক (হারিকেন) ও মো. বাবুল খান (ছাতা)। কার্যকরী সভাপতি পদে মো. সফিক গাজী (সাইকেল) ও মোঃ জহিরুল ইসলাম পাটওয়ারী (টেবিল ফ্যান)। সিনিয়র সহ-সভাপতি পদে মো. মিন্টু বেপারী (মোমবাতি) ও মো. আশাদুল মিজি (আপেল)। সহ-সাধারণ সম্পাদক পদে মো. আবুল কালাম ভুট্টু (ডালিম) ও মো. সুমন প্রধানিয়া (চশমা)। সাংগঠনিক সম্পাদক পদে মো. আবু তাহের মিজি (রিক্সা) ও মান্নান মোল্লা রাজু (ফুটবল)। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. মাসুদ গাজী (ব্যাট) ও মো. তোফাজ্জল হোসেন (ভ্যানগাড়ি)। সড়ক ও লাইন সম্পাদক পদে মো. তাইজ উদ্দিন হাওলাদার (কবুতর) ও মো. আলমগীর (মোরগ)। কার্যকরী সদস্য পদে মো. ইয়াছিন লিটন (মই) ও মো. ছোবান খান (বই)।

বিনাপ্রতিদ্বন্দ্বীয় বিজয়ী প্রার্থীরা হলেননঃ সহ-সভাপতি (১) পদে আব্দুল লতিফ খান, সহ-সভাপতি (২) পদে ফয়সাল, সাধারণ সম্পাদক পদে মো. সলিম গাজী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মো. আলমগীর হোসেন পাঠান, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মো. দেলোয়ার হোসেন খান, অর্থ সম্পাদক পদে মো. রিপন হোসেন, প্রচার সম্পাদক পদে মো. সবুজ মিয়া, দপ্তর সম্পাদক পদে মো. শামীম মিজি ও কার্যকরী সদস্য (২) পদে মো. মহসিন মিজি।

সভাপতি পদের প্রার্থী কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক জানান, ভোটাররা তাদের যোগ্য প্রার্থীকে ভোটদানের মাধ্যমে নির্বাচিত করবেন বলে আমি মনে করি।

সভাপতি পদের অপর প্রার্থী মো. বাবুল খান জানান, আমি একজন সিএনজি চালক। তাই নির্বাচনে ব্যায় করার মত আমার অর্থ নেই। ভোটারদের কাছ থেকে ১০টাকা করে তুলে পোস্টার করেছি। অবশ্যই ভোটাররা আমাকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন।

প্রধান নির্বাচন কমিশনার ও চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাড. কবির হোসেন চৌধুরী বলেন, ইতোমধ্যে নির্বাচনের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। আমি নিজে সকল প্রার্থীর সাথে ফোন করে কথা বলেছি। নির্বাচনের বিষয় কারো কোন সমস্যা বা অভিযোগ নেই বলে তারা জানায়। তবে কেন্দ্রে পর্যাপ্ত পরিমান আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত থাকবেন। একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সকলের সহযোগিতা করেন তিনি।

শেয়ার করুন: