জেলা স্কুলভিত্তিক দাবায় চ্যাম্পিয়ন গনি মডেল, রানার আপ হাসান আলী

চাঁদপুর জেলা পুলিশ ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে (মার্কস একটিভ স্কুল) জেলা স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর স্টেডিয়ামের হলরুমে বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চাঁদপুর গনি মডেল হাইস্কুল এবং রানার আপ দল হচ্ছেন হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয়। টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জন আল-আমিন একাডেমী।

বুুধবার (২৪ আগষ্ট) বিকেলে দাবা প্রতিযোগিতার ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ সহ অনান্যদলের মাঝে ট্রফি তুলে দেন প্রধান অতিথি, অনুষ্ঠানের সভাপতিসহ অনন্য অতিথিবৃন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক কামরুল হাসান।

পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করাই আমাদের মূল উদ্দেশ্য। স্কুল ভিত্তবক দাবা বাংলাদেশে এই প্রথম। চাঁদপুরের মানুষের মেধা ও বুদ্ধি ভালো। এবারের প্রতিযোগিতায় জেলার বালক ও বালিকা দল অংশ নিয়েছে। বর্তমানে খেলাধুলা করে জীবন প্রতিষ্ঠিত হওয়ার অনেক সুযোগ রয়েছে। বর্তমান বিশ্বে খেলা-ধুলার মাধ্যমে তাড়াতাড়ি নিজেকে পরিচিতি করা সম্ভব। শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের পাশাপাশি নৈতিক শিক্ষা নিতে হবে।

পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মিলন মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেসক্লাব সভাপতি গিয়াস উদ্দিন মিলন।

খেলোয়াড়দের মধ্যে বক্তব্য রাখেন গণি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অসীম দত্ত, মাতৃপীঠ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রাফিয়া ইসলাম, মধুসূদন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. রাহাত খান, হাসান আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কনিষ্ক পাল কর্ন ও আল আমিন।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও কাউন্সিলর অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা শিক্ষা অফিসার প্রাণকৃষ্ণ দেবনাথ, জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলাম, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্য সুভাষ চন্দ্র রায়, দাবা উপ-কমিটির সাধারণ সম্পাদক আবু নাছের বাচ্চু পাটওয়ারীসহ অংশগ্রহণকারী বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

শেয়ার করুন: