টেলিভিশন সাংবাদিক ফোরামের উদ্যোগে সাংবাদিক মাকসুদুল আলমের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার॥

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, যমুনা টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিক শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলমের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের উদ্যোগে দোয়া, মিলাদ ও স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাদ জোহর ১৩নং ওয়ার্ডস্থ শাহ সূফী হাফেজ মমতাজ উদ্দিন মাদ্রাসা ও এতিমখানায় এ দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা। তিনি বলেন, পৃথিবীতে কেউ চিরদিন বেঁচে থাকবে না। আজকে আমরা যারা আছি কালকে নাও থাকতে পারি। প্রয়াত এই সাংবাদিকের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের উদ্যোগে এমন একটি উদ্যোগ গ্রহণ করার জন্য আমি টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

তিনি আরো বলেন, আজকে আমরা সাংবাদিক শাহ মোহাম্মদ মাকসুদ আলমের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করেছি। ভবিষ্যতে আমাদের জন্য একইভাবে কেউ না কেউ মিলাদ ও দোয়ার আয়োজন করবে। এটি একটি মহতী উদ্যোগ। আমি এজন্য সকলকে সাধুবাদ জানাই। মহান আল্লাহ পাক রব্বুল আলামীনের কাছে সবাই এই প্রার্থনা করি তিনি যেনো মাকসুদ ভাইকে জান্নাতুল ফেরদাউস নসিব করেন।

এসময় অন্যান্যদের মধ্যে মরহুমের জীবনী নিয়ে স্মৃতিচারণ করেন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াস উদ্দিন মিলন, এএইচএম আহসান উল্ল্যাহ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি আব্দুল আউয়াল রুবেল, প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক ও দৈনিক শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, প্রেসক্লাব কার্যকরী সদস্য এ কে আজাদ।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, দৈনিক শপথ পত্রিকার বার্তা সম্পাদক ও এসএ টেলিভিশনের চাঁদপুর প্রতিনিধি নজরুল ইসলাম আতিক, দৈনিক শপথ পত্রিকার স্টাফ রিপোর্টার রহমান রুবেলসহ মাদ্রাসা ও এতিমখানার কর্মকর্তাবৃন্দ, শিশু শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মিলাদ পরিচালনা করেন শাহ সূফী হাফেজ মমতাজ উদ্দিন মাদ্রাসা ও এতিমখানা মসজিদের ইমাম হাফেজ মোঃ মাসুদ আলম এবং মিলাদ শেষে মোনাজাত পরিচালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি এএইচএম আহসান উল্ল্যাহ।

উল্লেখ, ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর চাঁদপুর শহরের তালতলাস্থ নিজ বাসায় ইন্তেকাল করেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। মৃত্যুর পূর্বে দীর্ঘদিন তিনি ডায়াবেটিক, হৃদরোগ, লিভারসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *