টেলিভিশন সাংবাদিক ফোরামের অভিষেক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার ॥

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক ও ফ্যামিলি ডে অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার চাঁদপুর প্রেসক্লাব প্রাঙ্গণে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির প্রধান ধাপে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য ও পরিবারের বিভিন্ন খেলাধুলার আয়োজন। খেলাধুলায় পরিবারের শিশুসহ অন্যান্য সদস্যদের অংশগ্রহণে এক প্রাণবন্ত মনোরম পরিবেশের সৃষ্টি হয়।

পরে মধ্যাহ্নভোজ শেষে কর্মসূচির দ্বিতীয় অধিবেশনে সংগঠনের অভিষেক কার্যক্রম শুরু হয়।

চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাদের পলাশের সঞ্চালনায় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ।

এ সময় চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যকে সাধুবাদ জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। তাই এই পেশায় যারা জড়িত তারা হলো সমাজের আয়না। কিন্তু বর্তমানে সাংবাদিকতার নামে অনেকে অপসাংবাদিকতা করছে। যারা প্রকৃত পক্ষে কোন সাংবাদিক নয়। কিন্তু তারা বিভিন্ন ফেসবুক বা ভুইপোড় অনলাইনের নাম করে প্রকৃত সাংবাদিকদের নাম খারাপ করছে।

তিনি আরো বলেন, গুজবে কান দেয়া যাবে না। বর্তমান সময়ে সাংবাদিকদের মাঝে এক প্রকার প্রতিযোগিতা চলে তা হলো কার আগে কে সংবাদ প্রেরণ করবে। দ্রুত সংবাদ মানুষের কাছে পৌছে দেয়া ভালো তার প্রয়োজনীয়তা রয়েছে। তবে সেক্ষেত্রে খবরের সত্যতা নিশ্চিত হয়ে আপনারা রিপোর্টটি তৈরি করবেন। যাতে আপনার প্রতিটি প্রতিবেদন বস্তুনিষ্ঠ হয়। সেদিকে অবশ্যই আপনাদের খেয়াল রাখতে হবে। কারো কাছ থেকে তথ্য পেলে তার সত্যতা যাচাই-বাছাই করা খুবই প্রয়োজন। এসময় তিনি দিনব্যাপী এমন সুন্দর আয়োজনের জন্য চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সদ্য সাবেক সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাৎ, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফোরামের কার্যনির্বাহী সদস্য গোলাম কিবরিয়া জীবন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি শরীফ চৌধুরী, প্রেসক্লাবের সহ-সভাপতি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রহিম বাদশা, প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটওয়ারী, সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর প্রেসক্লাব ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক জি এম শাহীন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের কার্যনির্বাহী সদস্য সোহেল রুশদী, ফারুক আহমদ, আব্দুল আউয়াল রুবেল ও লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম রনি, কোষাধক্ষ্য তালহা জুবায়ের, কবি ও লেখক ফরিদ হাসান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি মুনওয়ার কানন, প্রথম আলোর চাঁদপুর জেলা প্রতিনিধি আলম পলাশ, সংগঠনের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম বাবু, দপ্তর ও প্রচার সম্পাদক ওয়াদুদ রানা, সদস্য হাবিব খান, চ্যানেল আই-এর জেলা প্রতিনিধি মোরশেদ আলম রোকন, চাঁদপুর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি একে আজাদ, বর্তমান সাধারণ সম্পাদক কেএম মাসুদ ও সাবেক সাধারণ সম্পাদক ইয়াসিন ইকরাম, প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, এসএটিভির জেলা প্রতিনিধি নজরুল ইসলাম আতিক, এনটিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম,বাংলা টিভির জেলা প্রতিনিধি ইকবাল বাহার, কচুয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিবুল হাসান প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথিকে উত্তরীয় পরিয়ে দেন ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন চাঁদপুর প্রেসক্লাব ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ। পাশাপাশি করোনাকালীন সময়ে মানব সেবায় অগ্রণী ভূমিকা রাখায় জেলার দুইজন চেয়ারম্যানকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মাননাপ্রাপ্ত চেয়ারম্যানরা হলেন, চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম খান ও কচুয়া উপজেলার ৮নং কাদলা ইউনিয়নের চেয়ারম্যান ও স্বপ্নঘুড়ী ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ নুরে-ই-আলম (রিহাত)। এসময় তাদেরকে উত্তরীয় পরিয়ে দেন ও সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও অন্যান্যরা।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.