ডিজিটাল নিরাপত্তা আইনে কচুয়া উপজেলা চেয়রম্যান শিশির পুনরায় কারাগারে

আলমগীর তালুকদার॥

কচুয়া উপজেলা পরিষদের চেয়রম্যান ঢাবি’র সাবেক ছাত্রনেতা মো: শাহজাহান শিশিরের বিরুদ্ধে দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় জামিন না মঞ্জুর করেছে বিজ্ঞ আদালত।

২৯ সেপ্টেম্বর বুধবার উপজেলা চেয়ারম্যান মো: শাহজাহান শিশিরকে ঢাকার কোতয়ালী থানায় ২৬ সেপ্টেম্বর দায়েরকৃত মামলায় সিএমএম কোর্টে হাজির করা হয়।

কোতয়ারী থানায় দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা বিজ্ঞ আদালতে শাহজাহান শিশিরের গ্রেফতার ও ৫দিনের রিমান্ড প্রার্থনা করেন। অপরদিকে শাহজাহান শিশিরের আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে ১ দিনের রিমান্ডের আদেশ প্রদান করেন।

প্রসংগত:কচুয়া উপজেলার মনপুরা গ্রামের হুমায়ুন কবিরের ছেলে মাহবুব আলম ২৬ সেপ্টেম্বর সোমবার ঢাকার কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ২৩সেপ্টেম্বর বৃহস্পতিবার তিনি ইতিপূর্বে ধানমন্ডি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন লাভ করেন।

প্রসংগত: কচুয়া সরকারি শহীদ স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মানে অনিয়মের ঘটনায় প্রকৌশলীকে মারধরের অভিযোগে দায়েরকৃত মামলায় উপজেলা চেয়রম্যান মো: শাহজাহান শিশিরকে ২৩ জুলাই ২০২০ খ্রি: স্থানীয় সরকার মন্ত্রনালয় সাময়িক বহিস্কার করে।

২৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্টের দ্বৈতবেঞ্চ এর বিচারপতি মো: মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো: কামরুল হোসেন মোল্লা কচুয়া উপজেলা চেয়রম্যান মো: শাহজাহান শিশিরের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সাময়িক বহিস্কার আদেশ বাতিল ও অবৈধ মর্মে ঘোষনা প্রদান করে। ধানমন্ডি ধানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় শাহজাহান শিশির উচ্চ আদালতের মাধ্যমে ৬ সপ্তাহের জামিন নিয়েছিলেন।

জামিন শেষে ১ সেপ্টেম্বও ঢাকার মহানগর দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে বিজ্ঞ আদালত জামিন না মঞ্জুর করে ঢাকা কেন্দ্রিয় কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করেন। প্রকৌশলীর দায়ের করা মামলা ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় উপজেলা চেয়রম্যান মো: শাহজাহান শিশির প্রথম দফায় ৩মাস ১২দিন কারাবরনের পর ১ সেপ্টেম্বর থেকে ঢাকা কেন্দ্রিয় কারাগারে রয়েছেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *