ডেঙ্গু জ্বরে কচুয়ার ২ জনের ঢাকা ও কুমিল্লায় মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

কচুয়ায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত কয়েকদিনে শিশুসহ ১৫ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা গ্রহন করে । তন্মধ্যে বুধবার উপজেলার গোহট উত্তর ইউনিয়নের বুরগী গ্রামের হাজী বাড়ির হুমায়ন কবীর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্যে কচুয়ার সাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বিজয় কৃষ্ণের নিকট চিকিৎসা নিয়ে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতালে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু ঘটে।

অপর জন একই গ্রামের মুন্সি বাড়ির আলমগীর মুন্সির শিশু সন্তান ইদ্রিছ হোসাইন রবিবার ঢাকার মহাখালি আয়েশা মেমোরিয়াল হাসপাতালে ডেঙ্গজ্বরে আক্রান্ত হয়ে মারা যায়।

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জনের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ৭জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

কচুয়া হাসপাতালে চিকিৎসাধীনরা হল উপজেলার কাদলা গ্রামের জিসান,শ্রীরামপুর গ্রামের রাসেল,কাপিলাবাড়ি গামের মহিন,আকানিয়া নাছিরপুর গ্রামের বোরহান উদ্দীন,প্রসন্নকাপ গ্রামের সোলেমান,উজানী গ্রামের হাবীবা ও তৈতেয়া গ্রামের শফিকুল ইসলাম। অন্যরা চিকিৎসা সেবা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছে।

ডেঙ্গুর বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সালাউদ্দিন আহমেদ বলেন ডেঙ্গু প্রতিরোধে আমরা কচুয়া উপজেলার ৩৫টি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে সচেতনতামূলক লিপলেট বিতরনের কর্মসূচি নিয়েছি।তাছাড়া বেসরকারি ক্লিনিকে কতজন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসা সেবা গ্রহন বা ভর্তি হয় সে তথ্য আমাদের নিকট নেই।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *