তথ্য প্রযুক্তির অনৈতিক ব্যবহার রোধে শিক্ষার্থীদের সচেতন করতে হবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের পাশাপাশি তথ্য প্রযুক্তির অনৈতিক ব্যবহার রোধে শিক্ষার্থীদের সচেতন করতে হবে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে আন্তঃধর্মীয় সংলাপ আনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের এগিয়ে যেতে হলে,শিক্ষা ব্যবস্থায় বিজ্ঞান প্রযুক্তি ব্যবহার করতেই হবে। সব কিছুরই ভালো খারাপ দুই দিকই থাকে, তাই সঠিক তথ্য প্রযুক্তি ব্যবহার করতে হবে। এর মধ্যে তথ্য প্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে। শিক্ষার্থীদের দক্ষ নাগরিগ গড়ে তুলতে আমরা সব রকম চেষ্টা করছি। তার জন্য সাসাজিক, রাজনৈতিক ও শিক্ষা ব্যবস্থায় সচেতনতাবোধ সৃষ্টি করতে হবে।

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থায় নতুন কারিকুলামে আমরা নতুন যা করার চেষ্টা করছি, তা হচ্ছে জ্ঞান ও দক্ষতার সাথে সাথে মূল্যবোধের শিক্ষা দিতে হবে। তাদেরকে সততা ও মানবিকতা যদি শেখানো না হয়, তাহলে তারা সুযোগ্য নাগরিক হয়ে উঠবে না।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, দিনাজপুর-১ আসনের সাংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ৷ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাছির উদ্দিন সরোয়ার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, অংকুর জীৎ সাহা নব, ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মাঈন উদ্দিন, পৌরসভার মেয়র আ.স.ম মাহবুব উল আলম লিপন উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: