তরুন সমাজকে মাদক থেকে দূরে রাখতে হবে:শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, নতুন প্রজন্মকে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদসহ সব ধরণের অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে হবে। আমরা সবাই মিলে এ দেশকে মাদকমুক্ত করব। আসুন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশকে এগিয়ে নেয়ার লক্ষে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মাদক বিরোধী প্রচারণামূলক প্রীতি ফুটবল ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে সবকিছু স্থবির হয়ে পড়েছে। এই ধরণের ফুটবল খেলার আয়োজন খেলোয়াড়দের উজ্জীবিত করবে। আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

প্রীতি ম্যাচের উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
জেলা প্রশাসক খেলোয়াড়দের অভিনন্দন জানিয়ে বলেন, খেলার মধ্যে জয় পরাজয় থাকবেই। জয়-পরাজয় নিয়েই আমাদেরকে এগিয়ে যেতে হবে। এই অনুপ্রেরণা নিয়ে যে এগিয়ে যাবে তাদের সামনের জয় নিশ্চিত। আজকের এই আয়োজনের মূল ফোকাস হচ্ছে মাদক বিরোধী। মাদকের বিরুদ্ধে আমাদের যুদ্ধ। এই যুদ্ধ করতে তরুন সমাজের। তাদেরকে আমাদের এগিয়ে নিতে হবে এবং মাদক থেকে দূরে রাখতে হবে। খেলা-ধুলা এমন একটি মাধ্যম, যা যুবক, তরুন ও কিশোর সমাজকে মাদক মুক্ত থাকতে পারবে।

বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ। তিনি বক্তব্যে বলেন, আমরা মাদক নিমূলে কাজ করছি। আমি চাঁদপুরে যোগদানের পর মাদকের মামলা হয়েছে প্রায় ২৫০টি। এর মধ্যে মাদক মামলার আসামী ধরা হয়েছে ৩শ’ জন। বর্তমান প্রজন্ম মাদকের মধ্যে বেশী ঝুঁকে পড়ছে। এই ধরণের খেলার আয়োজন যুব ও তরুন সমাজকে মাঠমুখী করার বার্তা দেয়া।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা মাদকদ্রব্য অধিদপ্তরের সহকারী পরিচালক এ কে এম দিদারুল আলম।

খেলায় জেলা প্রশাসক বনাম পৌরসভা একাদশ অংশ গ্রহন করে। অত্যন্ত আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত খেলায় ১-০ গোলে জেলা প্রশাসক দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। সবশেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে ট্রফি তুলেদেন অতিথিবৃন্দ।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, (শিক্ষা ও আইসিটি) ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, জেলা ক্রীড়া অফিসার তারিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার ফুটবল কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারী, প্যানেল মেয়র ফরিদা ইলিয়াছ, কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *