দূর্গাপূজা উপলক্ষে চাঁদপুর জেলা পুলিশের মতবিনিময়

স্টাফ রিপোর্টার:

আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্নভাবে সম্পন্ন করার লক্ষে চাঁদপুর জেলা পুলিশের সাথে জেলা পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

১২ অক্টোবর সোমবার সকালে জেলা পুলিশ লাইনের পুলিশ মিলনায়তনে অনুষ্টিত সভায় সভাপ্রধানের বক্তব্যে পুলিশসুপার মাহবুবুর রহমান পিপিএম বার সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, শান্তিপূর্নভাবে পূজা উদযাপনে পুলিশ সকল ব্যবস্হা গ্রহন করবে এজন্য চাই আপনাদের সকলের সহযোগীতা। আমরা করোনাকালীন সময় অতিক্রম করছি,আমাদের অধিক সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। অন্যান্য বছরের মত মন্ডপে মন্ডপে এবছর পূজাচলাকালীন স্থায়ীভাবে নিরাপত্তা রক্ষী দেওয়া না গেলেও থাকবে নিরাপত্তা রক্ষীদের কঠোর নজরদারী, টহল দিবে রেব পুলিশের ভ্রাম্যমান মোবাইল টিম।

শান্তি শৃঙ্গলা রক্ষায় তিনি স্বরাস্ট্র মন্ত্রনালয়ের ১০ টি নির্দেশনা তুলে ধরে বলেন, আপনারা চেস্টা করবেন যাতে সকল পূজা মন্ডপে সিসি ক্যামেরা স্থাপন করা যায়। তিনি অগ্নি নির্বাপণ ব্যবস্থার উপরও গুরুত্ব আরোপ করেন। তিনি পূজা মন্ডপে প্রবেশের ক্ষেত্রে নারী পুরুষদের জন্য আলাদা অালাদা প্রবেশ মুখ রাখাসহ হ্যান্ড স্যানিটেশনের কথাও বলেন।

কোন অবস্থায়ই যেন স্বাস্থ্য নিতী ব্যহত না হয় এবং পূজা দর্শনের ক্ষেত্রে কোনরুপ বড় ধরনের সমাগম সৃস্টি না হয় সেজন্য আয়োজকদের সতর্ক দৃস্টি রাখার জন্য অনুরোধ জানান। তিনি পাড়া মহল্লার উঠতি বয়ষের বখাটেসহ চিহ্নিত অপরাধীদের নজরে রাখার জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা প্রদান করেন।

তিনি পূজা চলাকালীন ৩ স্তরে নিরাপত্তা ব্যাবস্থা গ্রহন করা হবে জানিয়ে আরো বলেন, সকলে সচেতন থাকবেন যাতে কোন অবস্থায়ই কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। তিনি শান্তিপূর্ন ভাবে পূজা উদযাপনে সকলের সহযোগীতা কামনা করেন এবং প্রয়োজনে ৯৯৯ নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী আব্দুর রহিম, এন এস আইর উপ পরিচালক শাহ আরমান আহম্মদ, ডিজি এফ আইর সিকিওরিটি ইন্সপেক্ঠর মোঃ সফিকুল ইসলাম, আনসার ভিডিপির জেলা কমান্ডেন্ট মোঃ ইব্রহিম খলিল।

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ চন্দ্র রায়, সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষ, সহ সভাপতি নরেন্দ্র নারায়ন চক্রবর্তী, যুগ্ম সাধারন সম্পাদক বিমল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র সাহা, সহ সাংগঠনিক সস্পাদক কার্তিক চন্দ্র সরকার, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, হাইমচর উপজেলার সভাপতি বিবেক লাল মজুমদার, হাজীগন্জ উপজেলার সভাপতি রুহিদাস বনিক, সাধারন সম্পাদক সমীর দত্ত, মতলব দক্ষিনের সাধারন সম্পাদক চন্দন সাহা, মতলব উত্তরের সাধারন সম্পাদক শ্যামল চন্দ্র দাস, যুগ্ম সাধারন সস্পাদক শ্যামল চন্দ্র বাড়ৈ, ফরিদগন্জ উপজেলার সভাপতি হিতেষ শর্মা,সাধারন সম্পাদক লিটন চন্দ্র দাস, কচুয়া উপজেলার সাধারন সম্পাদক বিকাশ চন্দ্র সাহা, শাহারাস্তি উপজেলার সভাপতি নিখিল চন্দ্র মজুমদার। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার, জেলা পূজা পরিষদ নেতা লিটন সাহা, অজয় কৃষ্ণ মজুমদার, কিশোর ঘোষ, শিক্ষক সুরন্জিত কর, শিপ্রা মজুমদার, অমৃত মজুমদার টুটন, শিবু লাল সাহা সহ উপজেলা সমূহের থানা অফিসার ইনচার্জগন উপস্থিত ছিলেন।

পূজা আয়োজন কারীগন তাদের পূজা মন্ডপ পরিদর্শনের জন্য পুলিশসুপারসহ পুলিশ কর্মকর্তাদের আমন্ত্রন জানান এবং পুলিশসুপার মহোদয় তাদের অামন্ত্রন গ্রহন করেন। এবছর জেলায় ২০২ টি পূজা মন্ডপে অনুষ্টিত হবে শারদীয় দুর্গোৎসব। যা গতবছর অনুষ্টিত হওয়া পূজা মন্ডপের চেয়ে ১ টি কম।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *