দেশকে উন্নত রাষ্ট্রে রূপ দিতে হলে শুদ্ধাচারের চর্চা করতে হবে : পৌর মেয়র জুয়েল

নিজস্ব প্রতিবেদক॥

রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠায়,শুদ্ধাচার চর্চার বিকল্প নেই। এ শ্লোগানকে ধারন করে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে করণীয় শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর শনিবার বিকেল ৩ টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সুশাসনের জন্য নাগরিক ‘সুজন’ আয়োজিত এ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড.জিল্লুর রহমান জুয়েল।
এ সময় তিনি বলেন,‘শুদ্ধাচারের মাধ্যমে সমাজের নানা অসঙ্গতি দূর করা যায়। বর্তমানে যারা ধর্মকে কাজে লাগিয়ে দেশে সাম্প্রদায়িকতার বিরোধ সৃষ্টি করে হামলা ভাংচুর করছেন। তারা যদি শুদ্ধাচার মেনে চলে তাহলে এমন পরিস্থিতি সৃষ্টি হতো না।’

তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। আমরা উন্নত রাষ্ট্রের দিকে যাচ্ছি। কিন্তু একটি গোষ্ঠির এ উন্নয়নে অনিয়ম, দুর্ণিতীর কারনে সব নাগরিক উন্নয়নের সুফল বঞ্চিত হচ্ছে। শুদ্ধাচারের কথা চিন্তা করলে দেশের এ উন্নয়ন এমনটা হতোনা ।

তিনি আরো বলেন,বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে রূপ দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। তার এ উন্নয়নকে ¯œান করার চেষ্টায় কিছু রাজনৈতিক চক্র এবং ধর্মান্ধরা ধর্মকে কাজে লাগিয়ে দেশে সাম্প্রাদায়িক দাঙ্গা সৃষ্টি করছে। তারা যদি প্রকৃতভাবে শুদ্ধাচারের কথা চিন্তা করতো তাহলে দেশে এমন ঘৃণিত কাজ করে অশান্তি সৃষ্টি করতো না।’

সুশাসনের জন্য নাগরিক সংগঠনের চাঁদপুর জেলা শাখার সভাপতি গোলাম কিবরিয়া জীবনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা.সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী,জেলা স্কাউট সম্পাদক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব অজয় কুমার ভৌমিক,চাঁদপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড.রঞ্জিত রায় চৌধুরী,চাঁদপুর চেম্বার অব কর্মাসের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ,চাঁদপুর জেলা বিএম এ এর সাধারণ সম্পাদক ডা.মাহমুদুন্নবী মাসুম, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের এ্যানেস্থেসিয়া চিকিৎসক ডা. আবু সাদত মোঃ আবু সায়েম,চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, সহ-সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ,জেলা জন্মাষ্টমী উদযাপনের সভাপতি গোপাল সাহা।
এছাড়াও অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, অধ্যাপক মোশারফ হোসেন লিটন, ইন্টিপিডেন্ট টিভির জেলা প্রতিনিধি আব্দুল আউয়াল রুবেল,চাঁদপুর পুস্তক ব্যবসায়ী সমিতির সভাপতি এসএম মোরশেদ সেলিম,চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন,সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস,দৈনিক সুদিপ্ত চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এম আর ইসলাম বাবু,সংগঠনের আঞ্চলিক সমন্বয়কারী সৈয়দ নাছির উদ্দিন,সেচ্ছাসেবীকর্মী মো.মিলন প্রমুখ।

Loading

শেয়ার করুন: