দেশের দায়িত্ব একদিন আমাদের মতো এ শিশুদেরই নিতে হবে:পরিকল্পনা প্রতিমন্ত্রী

মতলব সংবাদদাতা:

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, মায়েরা ছেলে মেয়েদের হাতে মোবাইল তুলে দেবেন না। লেখাপড়ার কাজে মোবাইল দরকার হলে ফোরজি এর পরিবর্তে টুজি মোবাইল দিবেন। আধুনিক যুগোপযোগী শিক্ষা লাভ করে শিশুরা দেশ গঠনে নিজেকে কাজে লাগাবে। দেশের দায়িত্ব একদিন আমাদের মত এ শিশুদেরই নিতে হবে।

তিনি আরো বলেন, মায়েদের ক্ষমতায়নে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা কর্মসূচী গ্রহণ করেছেন। তিনি বন্ধ থাকা কমিউনিটি ক্লিনিকগুলো সক্রিয় করেছেন। যেখানে মাতৃমৃত্যু লাখে ৪শ ৯৪ জন ছিল তা ১শ ৬৩ জনে নেমে এসেছে।

এছাড়াও মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ সমস্যা সমাধানের জন্য একটি বহুতল ভবন নির্মাণের বিষয়টি সমাধান হবে বলে জানান।

১৪ মার্চ সোমবার দুপুরে মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের মা সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তিনি বলেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সারোয়ার সরকার লিখনের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার তানবীর হাসানের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি, উপজেলা চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।

এছাড়াও বক্তব্য রাখেন পৌর মেয়র আওলাদ হোসেন লিটন, এএসপি মতলব সার্কেল ইয়াছির আরাফাত, উপজেলা শিক্ষা অফিসার নাজমুন নাহার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন প্রমুখ।

এর আগে তিনি মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

শেয়ার করুন: