দেশ জাতি গঠনে ছাত্রলীগ এগিয়ে এসেছে :মুহম্মদ শফিকুর রহমান এমপি

সংবাদদাতা ॥

ফরিদগঞ্জে নবগঠিত ছাত্রলীগ উপজেলা ও পৌর কমিটির ব্যানারে আনন্দ মিছিল ও যুবলীগ উপজেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ছাত্রলীগের নবগঠিত কমিটির মিছিলে সংসদ সদস্য সাংবাদিক শফিকুর রহমান উপস্থিত ছিলেন। শুক্রবার বিকেলে মিছিলটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে ফরিদগঞ্জ পৌর বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে যুবলীগ অফিসে গিয়ে সমাপ্ত হয়।

সংগঠন সূত্রে জানা গেছে, উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দুপুর হতে ছাত্রলীগের ব্যানারে দলে দলে মিছিল সহযোগে নেতাকর্মী ও সমর্থকরা উপজেলা পরিষদ এলাকায় জড়ো হন। বিকেল চার ঘটিকার মধ্যে সমাবেশে পরিণত হয়। এরপর, সমাবেশস্থলে নবগঠিত নেতাকর্মীদের বক্তব্য শেষে সেখান থেকে মিছিল বের হয়। সংগঠনের নেতৃবৃন্দ দাবী করেন, উপজেলা ও পৌর শাখায় এটি আংশিক কমিটি।

পরবর্তীতে পূনাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। উপজেলা শাখায় নবগঠিত কমিটিতে কামরুল হাসান পাটওয়ারীকে সভাপতি, এমরান গাজকে সিনিয়র সহসভাপতি, মুশফিকুর রহমান ইমুকে সহসভাপতি, আল আমিন পাটওয়ারীকে সাধারণ সম্পাদক, মোঃ রাসেল মিজি ও রায়হান কারীকে যুগ্ম সাধারণ সম্পাদক, ফয়সাল হোসেন ও আল আমিনকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এদিকে, পৌর শাখা কমিটিতে গাজী আলী নেওয়াজকে সভাপতি, মোহাম্মদ হোসেনকে সহ-সভাপতি, হৃদয় গাজীকে সাধারণ সম্পাদক, জিল্লুর রহমান সোহানকে যুগ্ম সাধারণ সম্পাদক, এমরান পাঠানকে সাংগঠনিক সম্পাদক, সারাফাত হোসেন রিমেলকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

মিছিল শেষে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী ও সমর্থকরা যুবলীগ এর কার্যালয়ে ইফতার মাহফিলে মিলিত হন। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেনসংসদ সদস্য সাংবাদিক শফিকুর রহমান।তিনি তার বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রাণপ্রিয় ছাত্রলীগের কমিটিতে স্বাধীনতা বিরোধীদের স্থান হতে পারে না।

তিনি বলেন, ছাত্রলীগকে সঙ্গে রেখে আওয়ামীলীগের অঙ্গ সংগঠন গুলো দেশে উন্নয়নে এগিয়ে যাচ্ছে তারই ধারাবাহিকতায় ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে ছাত্রলীগের এই কমিটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, সমাজ দেশ জাতি গঠনে ছাত্রলীগ এগিয়ে এসেছে। আজকের এই কমিটি ফরিদগঞ্জ উপজেলার মানুষের সুখে দুঃখে এগিয়ে আসবে বলে আমি বিশ্বাস করি। আগামী জাতীয় সাংসদ নির্বাচনে তারা জনগণের মন জয় করে নৌকা প্রতীককে জয়ি করবে।

তিনি ফরিদগঞ্জ উপজেলা ও পৌর শাখায় কামরুল হাসান পাটওয়ারী ও গাজী আলী নেওয়াজ এর নেতৃত্বে নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, আমরা আশা করছি এ কমিটি আগামী দিনে ফরিদগঞ্জে ছাত্রলীগের রাজনীতি গতিশীল করবেন এবং মহান মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে নতুন প্রজন্মকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সচেষ্ট হবেন। তিনি বলেন,ফরিদগঞ্জে ছাত্রলীগকে খন্ড-বিখন্ড করবেন না।

এ সময় অন্যান্যদের মধ্যে চাঁদপুর জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী,জেলা যুবলীগ আহবায়ক মিজানুর রহমান কালু ভুইয়া, আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সাবেক সদস্য ও ছাত্রলীগ চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন পটওয়ারী,আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ- কমিটির সাবেক সদস্য ও ছাত্রলীগ ফরিদগঞ্জ উপজেলা কমিটির সাবেক সভাপতি খাজে আহম্মদ মজুমদার, যুবলীগ আহবায়ক আবু সুফিয়ান শাহিন, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ ও আল আমিন পাটওয়ারীসহ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.