দে‌শের প্রায় ৯৩ ভাগ মানুষের মা‌ঝে বিদ্যুৎ পৌঁছে দিতে পে‌রে‌ছি :প্রধানমন্ত্রী

জা‌তির পিতা ‌শোষণ বঞ্চনা থে‌কে জা‌তি‌কে মুক্ত করে দেশ‌কে স্বাধীন ক‌রে‌ছি‌লেন। তি‌নি সা‌ড়ে ৩ বছ‌রের স্বল্প সম‌য়ে তা সংবিধান প্রণয়নসহ সকল কিছু ক‌রে গি‌য়েছি‌লেন। জা‌তির পিতা‌কে স্বপ‌রিবা‌রে হত্যার মধ্য দি‌য়ে দেশ‌কে পি‌ছি‌য়ে দেওয়ার চেষ্টা করা হ‌য়ে‌ছে। জা‌তির পিতা ৫৪ সা‌লে মন্ত্রী থাকাকালীন সম‌য়ে ওয়াসা ও বিদ্যুৎ বোর্ড তৈ‌রি ক‌রেন। এরপর যারা ক্ষমতায় এ‌সে‌ছিল তার সং‌বিধান প‌রিপন্থীভা‌বে।আমরা ক্ষমতায় আসার পর থে‌কে দে‌শের মানু‌ষের কল্যাণের জন্য কাজ ক‌রে যা‌চ্ছি। আমরা ক্ষমতায় এ‌সে মাত্র ১৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন বা‌গি‌য়ে সা‌ড়ে ৪হাজার মোওয়া‌টে উ‌ন্নিত ক‌রে। ৪০ মে: টন খাদ্য ঘাট‌তি নি‌য়ে ক্ষমতায় এ‌সে দেশ‌কে খা‌দ্যে স্বংসম্পূর্ন ক‌রি।

১১ সে‌প্টেম্বর সকাল ১১টায় গণভ‌নে অনু‌ষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা কর্তৃক ভি‌ডিও কনফা‌রে‌ন্সি এর মাধ্য‌মে দে‌শের ১০টি উপ‌জেলার শতভাগ বিদ্যুততা‌য়িত উপ‌জেলাসহ চাঁদপুর জেলার (মতলব দ‌ক্ষিণ) শুভ উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা এসব কথা ব‌লেন।

‌তি‌নি আরো ব‌লেন, ‌দে‌শের প্রায় ৯৩ ভাগ মানুষের মা‌ঝে বিদ্যুৎ পৌ‌ছে দিতে পে‌রে‌ছি। বতর্মা‌নে দে‌শের ১৩৬টি বিদ্যুৎ‌কে‌ন্দ্রে ২২ হাজার মেগাওয়া‌ট বিদ্যুৎ উৎপাদিত হ‌চ্ছে। মানু‌ষের চা‌হিদা মিটা‌নোর জন্য, দা‌রিদ্র দূ‌রীকর‌ন ও ঘ‌রে ঘ‌রে বিদ্যুৎ পৌ‌ছে দেওয়ার লক্ষ্য নি‌য়ে কাজ কর‌ছি। বর্তমান সরকার বেসরকা‌রি ক্ষাত‌কে স্বাধ‌ীনভা‌বে কাজ করার জন্য সু‌যোগ দি‌য়ে‌ছে। সোলার মে‌রি‌নো‌ভেল এনা‌র্জি, জল বিদ্যুৎ, পরমানু বিদ্যুৎ প্লান্ট তৈ‌রির জন্য কাজ কর‌ছি। দে‌শের কোন গ্রাম অন্ধকা‌রে থাক‌বে না। বিদ্যুৎ ব্যবহা‌রে সাশ্রয়ী হ‌বেন তা না হ‌লে দে‌শের ও আপনার নি‌জের অর্থ অপচয় হ‌বে। কারন সরকা‌রে যে দা‌মে বিদ্যুৎ সরবরা‌হে তা‌ থে‌কেও ক‌য়েকগুন বেশী উৎপাদ‌নে খরচ হয়।

উ‌দ্বোধনী বক্তব্য শেষ প্রধানমন্ত্রী ‌নির্মান সম্পন্ন রাঙ্গামাা‌টি, সিরাজগঞ্জ, জামালপুর, বগুড়াসহ ৪টি বিদ্যুৎকেন্দ্র, ঢাকা ও নারায়নগ‌ঞ্জে ৮টি উপ‌কেন্দ্র এছাড়াও দে‌শের ১০টি উপ‌জেলার ম‌ধ্যে চাঁদপু‌রের মতলব দ‌ক্ষিণ উপ‌জেলা, নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপ‌জেলা, রাজশাহী জেলার পবা উপ‌জেলা, নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপ‌জেলা, জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর, পাচ বি‌বি ও আক্কেলপুর উপ‌জেলা, মুন্সীগঞ্জ জেলার নারায়নগঞ্জ সদর উপ‌জেলা, ঠাকুরগাঁও জেলার হ‌রিপুর উপ‌জেলা এবং দিনাজুর জেলার ঘোড়াঘাট উপ‌জেলার শতভাগ বিদ্যুতায়‌নের উ‌দ্বোধন ক‌রেন।

এ সময় জেলা প্রশাসক স‌ম্মেলন ক‌ক্ষে উপ‌স্থিত ছি‌লেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান, পু‌লিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, উপ স‌চিব ফি‌রোজা বেগম, পল্লী বিদ্যুৎ বো‌র্ডের ডাই‌রেক্টর ‌আবুল কা‌শেম সর্দার, অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সা‌র্বিক) মোঃ শওকত ওচমান, জেলা আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুর পল্লী উন্নয়ন বোর্ডের জিএম আবু তা‌হের, মতলব দ‌ক্ষিণ উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান এ এইচ এম গিয়াস উ‌দ্দিন প্রমূখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *