দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উদ্যোগে কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার :

দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উদ্যোগে গরীব, অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে শহরের ট্রাকরোড সংলগ্ন গাজী সড়কে অবস্থিত চাঁদপুরজমিন টাওয়ার-২ এ কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, অতিতে আমি চাঁদপুরে ছিলাম, সেই সুবাদে এই এলাকা দিয়ে আমি অনেক চলাচল করেছি। তবে এই এলাকার ভেতরে আসি নি। আজকে ১ম বার রোকনুজ্জামান রোকনের মাধ্যমে এই এলাকার ভেতরে প্রবেশ করলাম। এখানে এসে আমার অনেক খারাপ লাগলো, কেন এখানে আগে আসি নি। আসলে হয়ত এই এলাকায় আমাদের মাধ্যমে কিছুটা উন্নয়ন হতো। আমি বলতে চাই রোকন অন্ধকারের মধ্যে আলোর বার্তা নিয়ে এসেছে। এই এলাকায় উন্নয়ন থাকবে, সহায়তা থাকবে সব কিছু মিলিয়ে আপনারা ভাল থাকবেন। জেলা প্রশাসক ও মেয়র সমন্বয় করে এই এলাকার রাস্তাটুকু যত দ্রুত সম্ভব কাজটি করে দিবেন। প্রয়োজনে আমি আপনাদের পাশে থাকব। প্রধানমন্ত্রী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। অনেক উন্নয়নের কাজ করেছেন। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী ইশতিহারে বলেছেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। বর্তমানে বাংলাদেশ নিন্ম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিনত হয়েছে। ইনশাল্লাহ প্রধানমন্ত্রীর কথা অনুযায়ী আগামী ২০৪১ সালের পূর্বেই আমরা উন্নত দেশে পরিনত হবো। কিন্তু এই জন্য দরকার আমাদের সকলের দক্ষতা নিয়ে কাজ করা এবং কাজে অংশ গ্রহণ করা।

সচিব বলেন, এখানে আপনারা যারা উপস্থিত আছেন বিশেষ কাজের সাথে আপনারা সম্পৃক্ত হতে পারছেন না, আপনাদের পুঁজি নেই, সুযোগ সুবিধার অভাব রয়েছে। আমার মন্ত্রনালয় যুব ও ক্রীড়া নিয়ে কাজ করে। যুবকদের প্রশিক্ষনের মাধ্যমে আত্ম-কর্মসংস্থান সৃষ্টি বা চাকুরির ব্যবস্থা করাই হলো আমার মন্ত্রনালয়ের কাজ। এই জন্য সবার আগে প্রয়োজন প্রশিক্ষনের ব্যবস্থা করা। আমি কথা দিয়ে যাচ্ছি জেলা প্রশাসক, মেয়র ও রোকনের মাধ্যমে সমন্বয় করে আপনাদের প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে। আমি আশা করবো আপনারা এই প্রশিক্ষন গ্রহন করে প্রত্যেকে যেন ভাল ও সুখে থাকেন। চাঁদপুরের মানুষের জন্য আমার দায়িত্বভোধ থেকে কিছু করার থাকলে আমি তা অবশ্যই করবো। সকলের প্রচেষ্টায় আমরা এই দেশটাকে ভাল রাখার জন্য কাজ করবো।

দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রোটারিয়ান মোঃ রোকনুজ্জামান রোকন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব সোহেল আহমেদ, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম উদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা মাসূদা নূর খান। অন্যান্যদের মধ্যে আরোও বক্তব্য রাখেন, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মিজানুর রহমান খান, দৈনিক চাঁদপুরজমিন পত্রিকার উপদেষ্টা শওকত আলী, প্রথম আলোর চাঁদপুর জেলা প্রতিনিধি আলম পলাশ, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, আব্দুল হাই ফাউন্ডেশন এর চেয়ারম্যান ডাঃ আব্দুল হাই, সাবেক ওসি রাশেদ চেীধুরী, ফেমাস ডেন্টাল কেয়ার এর পরিচালক ডাঃ মাসুদ হাসান, বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ মিজানুর রহমান, জেলা যুবলীগের সদস্য আব্দুল গনি গাজী।

এসময় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর দর্পণের ভারপ্রাপ্ত সম্পাদক শরীফ চৌধুরী, চাঁদপুর সদর মডেল থানার ওসি তদন্ত হারুনুর রশিদ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান পৌর শাখার সভাপতি কামরুল ইসলাম কাউছার, কাউছার আমেদ ভূঁইয়া আব্দুল ওয়াদুদ, নূরুজ্জামান, সাংবাদিক আবুল হাশেম রুশদী, সানাউল্ল্রাহ মুন্সি সুনুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি ও তার স্বামী তৌফিক নেওয়াজের সুস্থতা কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাও. মোঃ কামাল উদ্দিন। অনুষ্ঠানে প্রায় ৫ শতাধিক গরীব, অসহায় ও দুঃস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন অতিথিবৃন্দ।

Recommended For You

About the Author: News Room

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *