দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে চাঁদপুর জেলা তাঁতীদলের বিক্ষোভ সমাবেশ

তাঁত শিল্পের উপকরণ রং ও সুতাসহ তেল গ্যাস ও বিদ্যুৎ এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী সীমাহীন উর্ধ্বগতির প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতীদল চাঁদপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১৫ ই মার্চ মঙ্গলবার বিকাল চার ঘটিকার সময় চাঁদপুর সরকারি কলেজ গেইট প্রাঙ্গণে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য ও চাঁদপুর পৌর তাঁতী দলের সভাপতি শফিকুর রহমান পাটোয়ারী, তাঁতী দল কেন্দ্রিয় সদস্য ও চাঁদপুর পৌর তাঁতীদলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ছৈয়াল, সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন প্রধানিয়া প্রমুখ।

এ সময় জেলা তাঁতী দল নেতা ফয়সাল, রোকন উদ্দিন রোকন, দেলোয়ার হোসেন, আবু বক্কর পাটোয়ারী, ছায়েদ মাঝি সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। চাঁদপুরের ততাঁতীদল নেতৃবৃন্দ বলেন, চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সাথে দেশের তাঁত শিল্পের বিভিন্ন উপকরনেরও লাগামহীন ঊর্ধ্বগতিতে খেটে খাওয়া মানুষ ও মধ্যবিত্তদের মধ্যে নাভিশ্বাস উঠেছে। করোনায় মানুষ চাকরি হারিয়েছে, আয় কমেছে, অথচ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। সরকার বাজার নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ।

তারা খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন,গণতন্ত্র মুক্তির জন্য এবং মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে জাতীয়তাবাদী তাঁতী দল কেন্দ্রীয় কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ দুলাল খানের নেতৃত্বে চাঁদপুরে তাঁতীদল ঐক্যবদ্ধভাবে রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.