দ্রব্যমূল্যের দাম না কমলে সরকার পতনের আন্দোলন হবে : চরমোনাই

স্টাফ রিপোর্টার:

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখ চরমোনাই বলেছেন, বাংলাদেশে মদকে হালাল ঘোষণা করার প্রক্রিয়া চলছে। আল্লাহ ও আল্লাহর নবী মদ পানকে হারাম করে দিয়েছেন। মদ পানকারী হলো ইসলামের বেঈমান। আমরা দেশের উন্নয়ন নিয়ে আমরা গর্ব করি, কিন্তু দেশের উন্নয়ন কি হয়েছে এ দেশের জনগন তা দেখতে পাচ্ছে। বর্তমান সময়ে দেশের নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম যেভাবে বেড়েছে নিন্ম আয়ের মানুষ গুলো না খেয়ে মরবে, চাল ডাল তেলের দাম এখন আকাশচুম্বী। এ দেশের পেটুকরা লুটতরাজ করে বিদেশে আরাম আয়েশে আছেন, কিন্তু নির্বাচনের পুর্বে সরকার ঘোষণা দিয়েছিলেন তিনি নির্বাচিত হলে দেশের মানুষ ১০ টাকা কেজি চাল কিনতে পারবে। সরকার যদি দ্রব্যমূল্য না কমায় তাহলে দেশের জনগণকে সাথে নিয়ে সরকার পতনের বৃহত্তর আন্দোলন ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদপুর জেলা ইসলামী যুব আন্দোলনের আয়োজনে তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, লুটতরাজের হাত থেকে এ দেশকে রক্ষা করতে হবে। যারা লুট তরাজ করে রাতারাতি ধনী বনে যাচ্ছেন তাদের প্রতি এ দেশের আপামর জনসাধারণের ঘৃনা রয়েছে।

তিনি আরো বলেন, এ দেশ এখন দুর্ভিক্ষে পরিনত হয়েছে। জুলুম সরকারের কবল থেকে এ দেশকে বাঁচাতে হলে সকল জনগণ ঐক্যবদ্ধ হোন

চাঁদপুর জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম নিজামের পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমাদ সাকী ও কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুল ইসলাম।

জেলা যুব আন্দোলনের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি শেখ মুহা. জয়নাল আবদীন, সাধারণ সম্পাদক কে এম ইয়াসিন রাশেদসানী, সহ-সভাপতি মাওলানা মাকসুদুর রহমান, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় শূরা সদস্য মাওলানা আনসার আহমেদ, জেলা ইসলামী আন্দোলনের শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. ইকবাল হোসেন তালুকদার, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি পীরজাদা মাওলানা আফসার উদ্দিন, পৌর ইসলামী আন্দোলনের সহ-সভাপতি মাও. আব্দুল্লাহ আল মামুন,জেলা জাতীয় শিক্ষক ফোরামের সভাপতি মাওলানা আনোয়ার আল-নোমান, জেলা ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহা. সেলিম হোসাইন।

এছাড়াও জেলা দায়িত্বশীলদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুব আন্দোলনের সহ-সভাপতি এ কে মোখতার হোসাইন, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা মনিরুজ্জামান,
উপ-সম্পাদক হাফেজ নুর মোহাম্মদ।

উপজেলা প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মাও খোরশেদ আলম, হাজিগঞ্জ উপজেলার সভাপতি হাফেজ নুর আলম, মতলব উত্তর উপজেলা সাধারণ সম্পাদক মো. মাইন উদ্দিন, কচুয়া উপজেলার সাধারণ সম্পাদক মুফতি শাহ আলম আশরাফী।

অনুষ্ঠানে ইউনিয়ন প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন, সদরের ১৩ নং হানারচর ইউনিয়নের সহ-সভাপতি মো. ফিরোজ আলম,ফরিদগঞ্জের ১৪নং চরদুখিয়া সভাপতি মোঃ ছানার উল্লাহ, ফরিদগঞ্জের পৌর সভাপতি মোহাম্মদ ইসমাইল হোসাইন,মতলব উত্তর ছেংগারচর পৌর শাখার সহ-সভাপতি সভাপতি মোঃ জয়নাল আবেদীন।

অনুষ্ঠান শুরুর পূর্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ তানজিল ও ইসলামী সংগীত পরিবেশন করেন চাঁদপুর কলরবের শিল্পী হাফেজ মাওলানা আহসান উল্লাহ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.