ধর্মীয় শিক্ষার পাশাপাশি বিজ্ঞান শিখতে হবে : মেজর রফিকুল ইসলাম এমপি

নিজস্ব প্রতিনিধি ॥

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেছেন, ধর্মীয় শিক্ষার পাশাপাশি বিজ্ঞান শিখতে হবে। আধুনিক প্রযুক্তির ব্যবহার জানতে হবে, না হলে তো আমরা পৃথিবীর অন্য দেশের মানুষের সাথে পাল্লা দিয়ে পারবে না। আর সরকার তোমাদের জন্য সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করে দিচ্ছে।

শনিবার দুপুরে তিনি চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজ,বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়,বলাখাল নুরে মূিনস ইসলামিয়া আলিম মাদ্রাসার ভবন উদ্বোধনকালে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন,আপনারা ভালো পরিবেশ পাচ্ছেন ভালো ভবন পাচ্ছেন। আপনাদের প্রতি আহ্বান হলো ছাত্রছাত্রীরা যেন ভালো লেখাপড়া করতে পারে। একসময় দেশের হাল ধরবে। তাই এদেরকে সুশিক্ষিত করতে পারলে জাতি উপকৃত হবে।

আমরা মানসন্মত শিক্ষা প্রত্যাশা করছি। জননেত্রী জাতির জনকের কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সেই সাথে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে স্কুল কলেজ মাদ্রাসাগুলোতে নতুন আর আধুনিক মানসন্মত একাডেমিক ভবন করে যাচ্ছেন। মানসন্মত একাডেমিক ভবনের পাশাপাশি আমরা প্রতিষ্ঠানগুলো থেকে মানসন্মত শিক্ষা ব্যাবস্থা প্রত্যাশা করছি।

মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম এমপি আরো বলেন, আমরা হাজীগঞ্জ শাহরাস্তিতে যে উন্নয়ন করেছি আসছে ৫০ বছরে এই এলাকার তেমন উন্নয়নের কাজে হাত দিতে হবে না। আমি যখন প্রথম এই এলাকায় নির্বাচন প্রচারনায় এসেছি তখন হাজীগঞ্জ শাহরাস্তির ৯০ ভাগ এলাকায় রিক্সা করে মাটির রাস্তা দিয়ে যেতে হতো। এখন হাজীগঞ্জ শাহরাস্তির এলাকার ৯০ ভার মাটির রাস্তা পাকা হয়েছে। প্রায় ৮শ ব্রিজ কালভার্ড করা হয়েছে। অল্প কিছু শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবনের কাজ শেষ হয়ে গেছে। বাকীগুলো আসছে অর্থ বছরে আমরা করে ফেলবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ জোবাইর সৈয়দ, জেলা আওয়ামী লীগের কোষাধক্ষ্য রোটারিয়ান আহসান হাবীব অরুণ, সাংগঠনিক সম্পাদক হাজী মো. জসিম উদ্দিন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন, বলাখাল জে এন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খোদেজা বেগম, বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, বলাখাল নুরে মদিনা ইসলামিয়া আলিম মাদ্রাসার মাওলানা মাহবুবুল হাসানসহ উপজেলা ও পৌর আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন: