নদীতে চাঁদপুর জেলা প্রশাসনের সাঁড়াশি অভিযান

নিজস্ব প্রতিবেদক:

ইলিশের প্রধান প্রজনন মৌসুম নিরাপদ করতে ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ২২ দিন নদ-নদী এবং সাগরে সব ধরনের মাছ শিকারের উপর নিষেধাজ্ঞা চলাকালে ডিমওয়ালা মা ইলিশ রক্ষায় চাঁদপুরের মেঘনা নদীতে অভিযান চালিয়েছে জেলা টাস্কফোর্স কমিটি। জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নির্দেশনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

রবিবার ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত মেঘনা নদীতে চাঁদপুরের বিভিন্ন স্থানে এই অভিযান চলে। মৎস্য অফিস,নৌ-পুলিশ,কোস্টগার্ড এই অভিযানে সহায়তা করেন।

অভিযান পরিচালনাকালে নদীতে ১০ লক্ষ ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৪০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দ কৃত জাল প্রকাশ্যে পুড়িয়ে ফেলা হয়। জব্দ কৃত মাছ এতিমখানাতে দেয়া হয়।

অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ারের বলেন,ইলিশের প্রজনন নিরাপদ করতে সব ধরনের মাছ শিকারে নিষেধাজ্ঞা দিয়েছে সরকার। আমরা সরকারের নির্দেশনা মেনে অভিযান পরিচালনা করছি। আমরা মা ইলিশ রক্ষা প্রহরী হিসেবে কাজ করবো। সরকারি নিষেধাজ্ঞা কেউ অমান্য করলে আইন অনুযায়ী ব্যবস্থা । এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন,সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ,শাহরাস্তি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার,চাঁদপুর সদর এসিল্যান্ড মুহাম্মদ হেলাল চৌধুরী,কোস্টগার্ডের স্টেশন কমান্ডার সাব লে.রুহান মনজুর, চাঁদপুর সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুদীপ ভট্টাচার্য প্রমুখ।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *